অভিনেতা কাদের খান হাসপাতালে

অভিনেতা কাদের খান হাসপাতালে

ঢাকা, ২৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বর্ষীয়ান বলিউড অভিনেতা কাদের খান। বর্তমানে ছেলে সরফরাজ খানের সঙ্গে কানাডায় বসবাস করছেন তিনি। এক সময়ের রুপালি পর্দার দাপুটে এ অভিনেতা অসুস্থ অবস্থায় সেখানকার একটি হাসপাতালে ভর্তি আছেন। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অসুস্থ হয়ে পড়েছেন কাদের খান। অনেকদিন সাধারণ ভেন্টিলেশনে ছিলেন ৮১ বছর বয়সি এ অভিনেতা। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিশেষ ভেন্টিলেশনে রাখা হয়েছে তাকে। এ অভিনেতার নিউমোনিয়া হওয়ার আশঙ্কাও করছেন চিকিৎসকরা।

বর্তমানে তার চেতনা থাকলেও শুধু ইশারায় কথা বলছেন তিনি। শরীর নড়াচড়া করতে পারছেন না। তিনি প্রোগ্রেসিভ সুপ্রানিউক্লিয়ার পালসিতে আক্রান্ত বলে মনে করা হচ্ছে। এ রোগের কারণে রোগী চলাফেরা করতে পারেন না, ধীরে ধীরে তার স্মৃতিশক্তি ও শরীরের ভারসাম্য হারিয়ে ফেলেন বলে জানা গেছে।

কুলি, রাজা বাবু, কুলি নম্বর ওয়ান, দুলহে রাজা, হাম, কালা বাজারসহ অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন কাদের খান। রাজেশ খান্না, অমিতাভ বচ্চন থেকে শুরু করে গোবিন্দর সিনেমায় গুরুত্বপূর্ণ ও কমেডি চরিত্রে তাকে দেখা গেছে। সব চরিত্রেই বাজিমাত করেছেন এ অভিনেতা।

(জাস্ট নিউজ/এমজে/১৪১৫ঘ.)