বিখ্যাত পরিচালক যৌন হেনস্থার অভিযোগে গৃহবন্দি?

বিখ্যাত পরিচালক যৌন হেনস্থার অভিযোগে গৃহবন্দি?

তার সিনেমা মানেই ভিন্ন কিছু। বলিউডের বড় বড় সুপারস্টাররা তার সিনেমায় কাজ করার সুযোগে পেলে নিজেকে ধন্য মনে করে। সেই রাজকুমার হিরানির বিরুদ্ধেই নাকি যৌন হেনস্থার অভিযোগ!

সম্প্রতি ‌‘মুন্না ভাই’, ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’ কিংবা হালের ‘সঞ্জু’ খ্যাত পরিচালক নাকি নিজেকে গৃহবন্দি করে রেখেছেন! ‘সঞ্জু’ ছবির এক সহকারী পরিচলাকের অভিযোগের পর ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’র সহ-প্রযোজক হিসেবে তার নাম বাদ পড়েছে।

পরিচালকের এক প্রতিবেশী ভারতের শীর্ষ গণমাধ্যমকে জানিয়েছেন, হিরানিকে এখন আর মর্নিং ওয়াকে দেখা যায় না। সারাক্ষণ ঘরেই থাকেন। এমনকি, তিনি বেশ রোগা হয়ে গেছেন বলে দাবি করেন ওই প্রতিবেশী।

রাজকুমার ঘনিষ্ঠদের দাবি, তার বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রেক্ষিতে যারপরনাই বিব্রত রাজকুমার। মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন। যার প্রভাব হিরানির শরীরের ওপর পড়েছে।

এর মাঝেই #মিটু আন্দোলনের সমর্থন জানিয়ে বলিউড তারকা অজয় দেবগন বলেছেন, ‘এমন কয়েকজনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ শুনেছি; যা শুনে নিজের কানকেও বিশ্বাস করতে পারিনি! তবে আগে যা চলত, এখন তা চলবে না। সময় বদলাচ্ছে, আমরা বদলাচ্ছি। তাল মিলিয়ে নতুন প্রজন্মের মানসিকতা বদলাচ্ছে। এখন সবকিছুই প্রচারমাধ্যম ঢুকে যাচ্ছে; তাই সবার কীর্তিই সামনে আসবে।’

এমআই