মা-বাবার কবরের পাশে টেলি সামাদকে দাফন করা হবে

মা-বাবার কবরের পাশে টেলি সামাদকে দাফন করা হবে

টেলি সামাদকে আগামীকাল রবিবার জোহর নামাজের পর মুন্সিগঞ্জের নয়াগাঁও গ্রামের পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে। এদিকে আগামীকাল সকাল ১১টায় তার মরদেহ নেয়া হবে এফডিসিতে। বিষয়টি নিশ্চিত করেছেন টেলি সামাদের ছেলে দিগন্ত সামাদ।

তিনি জানান, এফডিসি থেকে আমাদের সঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান যোগাযোগ করে হাসপাতালে আসেন। তিনি অনুরোধ করার কারণে আমরা আগামীকাল পর্যন্ত ফ্রিজিং অ্যাম্বুলেন্সে বাবার মরাদেহ রাখব। আগামীকাল এফডিসি থেকে মুন্সিগঞ্জের নয়াগাঁও গ্রামের পারিবারিক কবরস্থানে নিয়ে যাওয়া হবে। সেখানেই বাবার দাফন সম্পন্ন হবে।

চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ শনিবার বেলা দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি হৃদরোগ, ব্লাড ক্যানসার ও বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

গত ডিসেম্বরে তিনি লিউকেমিয়ায় আক্রান্ত হয়েছিলেন। গুণী এই অভিনেতা দুই স্ত্রী নিগার সুলতানা ও রেখা সামাদ, দুই মেয়ে সোহেলা সামাদ, সায়মা সামাদ ও ছেলে সুমন এবং দিগন্ত সামাদকে রেখে গিয়েছেন। তার বড় ছেলে সুমন সামাদ আমেরিকায় থাকেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে বাসায় অসুস্থ হওয়ার পর টেলি সামাদকে হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ১ নাম্বার কেবিনে চিকিৎসাধীন ছিলেন। তার আসল নাম আবদুস সামাদ। তবে দর্শকদের কাছে ‘টেলিসামাদ’ নামেই তিনি পরিচিতি পান। এ অভিনেতা ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন। চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।