কাঁদিয়ে বিদায় নিলেন হা‌সির অভিনেতা

কাঁদিয়ে বিদায় নিলেন হা‌সির অভিনেতা

প্রাণ চঞ্চল এফডিসি আজ অনেকটাই নিশ্চুপ। শো‌কের ছায়ায় ঢেকে গে‌ছে চারপাশ। যে মানুষ‌টির কর্মকাণ্ডে হা‌সি দমিয়ে রাখা কষ্টকর, আজ সেই মানুষ‌টিকে দেখে কান্নায় ভেঙে পড়েছেন অনেকে। যে মানুষ‌টি এলে মাতিয়ে রাখতেন সবাইকে, তার নিথর দে‌হে আজ গভীর ঘুম। এমন‌টি মেনে নিতে পারছেন না কেউ। তাই তো চার‌দিকে কান্নার রোল। প্রিয় সহকর্মীকে শেষ বিদায় দিতে কলাকুশলীদের সবাই ছুটে এসেছেন এফডিসিতে।

এফডিসির প্র‌যোজক স‌মি‌তির সামনে সকাল ১১টায় রাখা হয় টে‌লি সামাদের মরদেহ। তার মরদেহে ফুল দিয়ে শু‌ভেচ্ছা জানায় তথ্য মন্ত্রনালয়, বাংলা‌দেশ চল‌চ্চিত্র ‌শিল্পী সমি‌তি, বাংলা‌দেশ চল‌চ্চিত্র প‌রিচালক স‌মি‌তি, বঙ্গবন্ধু সাংস্কৃ‌তি জোটসহ বেশ কয়েকটি‌ সংগঠন।

এ সময় তার সন্তান দিগন্ত সামাদ বলেন, ‘আমার বাবা সব সময় চেয়েছেন মানুষকে হাসাতে। কাউকে কষ্ট দিয়ে কোনো কথা বল‌তেন না। বাবার কোনো কথায় য‌দি কেউ কষ্ট পেয়ে থাকেন, তাকে ক্ষমা করে দিবেন। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।’

চিত্রনায়ক ফারুক বলেন, ‘তার অনেক গুণ। অনেকে হয়তো জানেন না, তিনি মঞ্চে খুব ভালো গান গাইতে পারতেন। গান গেয়েও মানুষ হাসাতে পারতেন। তিনি মানুষের জন্য এগুলো করতেন।’

দুপুর সা‌ড়ে ১২টায় অনু‌ষ্ঠিত হয় গুণী এই অভিনেতার নামাজে জানাজা। এতে অংশ নেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ‌চিত্রনায়ক ফারুক, চিত্রনায়ক আলমগীর, ই‌লিয়াস কাঞ্চন, আ‌লিরাজ, জা‌য়েদ খান, অ‌মিত হাসান, সম্রাট, ‌ডে‌নি সিডাক, সংগীত‌শিল্পী র‌ফিকুল আলম, ফকির আলমগীর, মুশ‌ফিকুর রহমান গুলজারসহ অনেকে।

জানাজা শেষে দুপুর ১টায় তার মরদেহ বহনকারী গা‌ড়ি‌টি গ্রা‌মের বা‌ড়ি মু‌ন্সিগ‌ঞ্জের উদ্দেশে রওনা দেয়। এর আগে ধানম‌ন্ডি, রাজাবাজার, দিলুরোডে তার নামাজের জানাজা অনু‌ষ্ঠিত হয়।

এমজে/