গুরুতর অসুস্থ সুবীর নন্দী, সিএমএইচে ভর্তি

গুরুতর অসুস্থ সুবীর নন্দী, সিএমএইচে ভর্তি

জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। রবিবার দিবাগত রাত ১১টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। রবিবার পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন তিনি। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। তাই বাধ্য হয়ে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেওয়া হয় এই শিল্পীকে।

বিষয়টি নিশ্চিত করে সুবীর নন্দীর কন্যা ফাল্গুনী নন্দী জানান, বর্তমানে একটু ভালো আছেন বাবা। দুশ্চিন্তার কিছু নেই। তবে বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

একই সঙ্গে হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতে চিকিৎসকরা নির্দেশনা দিয়েছেন বলেও জানিয়েছেন ফাল্গুনী।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। বেতার থেকে টেলিভিশন, তার পর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

এমআই