করোনায় ভারতে সিনেমা হল বন্ধের নির্দেশ

করোনায় ভারতে সিনেমা হল বন্ধের নির্দেশ

চীনের সীমানা পেরিয়ে বিশ্বের শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। তারই জেরে ভারতের কেরালার পর জম্মুতেও সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। আর যাতে করোনা আতঙ্কের সংখ্যা না বাড়ে তার জন্য নতুন পন্থা অবলম্বন করলেন জম্মু ও কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কনশাল।

ভারতে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৪৫। পরে তা বেড়ে হয়েছে ৬২। নতুন করে যাদের সংক্রমণ ধরা পড়েছে, তাদের মধ্যে আট জন কেরালের, তিন জন কর্নাটকের, পাঁচ জন মহারাষ্ট্রের পুণের।

এই প্রথম করোনা ছড়াল মহারাষ্ট্রে। তবে বাকিদের মধ্যে করোনার প্রভাব যাতে না ছড়ায় তার জন্য ৩১ মার্চ পর্যন্ত সিনেমা হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন রোহিত কনশাল। কারণ ভিড়ের মধ্যে থেকেই করোনাভাইরাস সংক্রমণ ছড়ানোর আশঙ্কা সবথেকে বেশি থাকে৷ তাই ৩১ তারিখ পর্যন্ত রাজ্যের সমস্ত সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে বান্দিপোরা, বারামুলা, শ্রীনগর, বদগাঁও জেলায় সমস্ত প্রাথমিক স্কুলগুলো চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী বিজয়ন জানিয়েছেন, ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুলের প্রথম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ক্লাস বন্ধ থাকবে।