অস্কার পুরস্কার-২০১৮: সেরা অভিনেতা গ্যারি ওল্ডম্যান

অস্কার পুরস্কার-২০১৮: সেরা অভিনেতা গ্যারি ওল্ডম্যান

ঢাকা, ৫ মার্চ (জাস্ট নিউজ) : এ বছর অস্কারে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন গ্যারি ওল্ডম্যান। ‘ডার্কেস্ট আওয়ার’ ছবিতে যুক্তরাজ্যের প্রয়াত প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিল চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেয়েছেন তিনি। এ বছর দ্বিতীয়বার অস্কারে মনোনয়ন পান তিনি। তার হাতে পুরস্কার তুলে দেন হেলেন মিরেন ও জেন ফন্ডা।

৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার মনোনয়ন পান টিমোতি শ্যালামে (কল মি বাই ইয়োর নেম), ড্যানিয়েল ডে-লুইস (ফ্যান্টম থ্রেড), ড্যানিয়েল কালুইয়া (গেট আউট) ও ডেনজেল ওয়াশিংটন (রোমান জে. ইসরায়েল, এস্কোয়ার)। তবে গ্যারিকেই ফেভারিট ভাবা হচ্ছিল শুরু থেকে। শেষ পর্যন্ত তিনিই হাসলেন শেষ হাসি।

গ্যারি ওল্ডম্যানের মায়ের বয়স ৯৯। পুরস্কার হাতে নিয়ে গ্যারি ওল্ডম্যান মাকে উদ্দেশ্য করে বলেন, তোমার সাপোর্ট আর ভালোবাসার জন্য ধন্যবাদ। অপেক্ষা করো, তোমার জন্য এই পুরস্কারটা নিয়ে আসছি।

যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় সোমবার ভোরে শুরু হয় ৯০তম অস্কার অনুষ্ঠান। এটি উপস্থাপনা করছেন মার্কিন টক শো সঞ্চালক জিমি কিমেল। এই আয়োজন সরাসরি দেখানো হচ্ছে স্টার মুভিজ চ্যানেলে।

(জাস্ট নিউজ/এমআই/১১৩৯ঘ.)