কিংবদন্তি বলিউড অভিনেতা দিলীপ কুমার আর নেই

কিংবদন্তি বলিউড অভিনেতা দিলীপ কুমার আর নেই

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার আর নেই। বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টা দিকে মুম্বাইয়ের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে শ্বাসকষ্ট নিয়ে ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শেষ সময়ে স্ত্রী সায়রা বানু পাশে ছিলেন তার।

দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত কারণে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালের আইসিইউ-তে ভর্তি ছিলেন এই অভিনেতা। গত ৩০ জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কয়েক দিন আগেই তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে টুইটারে জানিয়েছিলেন তার স্ত্রী সায়রা।

সায়রা তার শেষ টুইটে লিখেছিলেন, ‘দিলীপ কুমারের শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। তবে তিনি এখনো আইসিইউ-তেই আছেন। আমরা তাকে বাড়ি নিয়ে যেতে চাই। তবে চিকিৎসক অনুমতি দেননি। আপনারা তার জন্য দোয়া করুন।’

এর আগেও গত ৬ জুন হাসপাতালে ভর্তি করতে হয়েছিল দিলীপকে। ফুসফুসে অতিরিক্ত ফ্লুইড জমার সমস্যায় ভুগছিলেন তিনি। তবে সফল প্লিউরাল অ্যাসপিরেশন প্রক্রিয়ায় তার সেই সমস্যার সমাধান হয়েছিল। ৫ দিন পরে হাসপাতাল থেকে ছুটি পেয়ে যান দিলীপ।

ছয় দশকের অভিনয় জীবন দিলীপের। বলিউডে তিনি পরিচিত ছিলেন ট্র্যাজেডি কিং নামে। ৬৫টিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা

এমজে/