হরিণ হত্যা মামলায় সালমান খানের স্বস্তি

হরিণ হত্যা মামলায় সালমান খানের স্বস্তি

ঢাকা, ৭ মে (জাস্ট নিউজ) : কৃষ্ণসার হরিণ শিকার মামলায় পাঁচ বছরের জেল হয়েছে সালমান খান। নগদ ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি। সোমবার এই মামলার শুনানি ছিল। আদালতে হাজিরও হয়েছিলেন বলিউড সুপারস্টার।

ফিরে গেলেন স্বস্তি নিয়েই। আগামী ১৭ জুলাই পর্যন্ত এই মামলার শুনানি স্থগিত করে দিয়েছে ভারতের যোধপুর আদালত। বিচারপতি চন্দ্রকুমার সঙ্গারা শুনানি স্থগিতের আদেশ দিয়েছেন। আপাতত দুই মাস তাকে আর এই মামলা নিয়ে কোনো ঝামেলা পোহাতে হবে না। করতে হবে না দুশ্চিন্তাও। পুরোদমে তিনি মন দিতে পারবেন নিজের কাজে।

১৯৯৮ সালে সুরজ বরজাতিয়ার ছবি ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিং চলাকালীন টাবু, সাইফ, নীলম, সোনালীর সঙ্গে রাজস্থানের কোঙ্কনী অঞ্চলে শিকারে গিয়েছিলেন সালমান খান। সেখানে ১ ও ২ অক্টোবরের রাতে আলাদা আলাদা দুটি জায়গায় দু’টি বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণকে গুলি করেন এই নায়ক। হরিণ দু'টির মৃত্যু হয়।

সেই অভিযোগ এনেই সে বছরই কৃষ্ণসার হরিণ শিকার মামলায় সালমান খানকে দোষী সাব্যস্ত করে মামলা হয়। সেই মামলায় সম্প্রতি যোধপুর আদালতের বিচারক সাল্লু ভাইকে পাঁচ বছরের জেলের সাজা শোনান। সাজা ঘোষণার পরই যোধপুর সেন্ট্রাল জেলে নিয়ে যাওয়া হয় সালমানকে। পরে তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৫০ঘ.)