অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই

অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই

ঢাকা, ২২ মে (জাস্ট নিউজ) : মারা গেছেন অভিনেত্রী তাজিন আহমেদ। মঙ্গলবার বিকাল ৪টা ৩৪ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসান হাবিব নাসিম বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে তাজিন তার উত্তরার বাসাতে হৃদরোগে আক্রান্ত হন। এরপর দ্রুত তাকে উত্তরার রিজেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। তাজিন আহমেদের এজমার সমস্যা ছিল। হার্টের কোনো সমস্যা ছিল এটা জানা ছিল না। তাকে আইসিউতে নেওয়া হয়। কিন্তু বিকাল ৪টা ৩৪ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

তাজিন আহমেদের জন্ম নোয়াখালীতে আর বেড়ে উঠেছেন পাবনায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতকোত্তর করে তাজিন আহমেদ ভোরের কাগজ, প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। আনন্দ ভুবন ম্যাগাজিনের কলামিস্টও ছিলেন তিনি। পরে মার্কেন্টাইল ব্যাংকে পাবলিক রিলেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মা দিলারা জলির প্রোডাকশন হাউজ ছিল। মায়ের হাত ধরেই অভিনয়জগতে প্রবেশ করেন তাজিন। ‘নাট্যজন’ নাটকদলের হয়ে তিনি মঞ্চে কাজ করেছেন। ২০০০ সালে ‘আরণ্যক’ নাট্যদলে যোগ দিয়ে জীবনের শেষ পর্যন্ত ‘আরণ্যক’-এর সঙ্গেই যুক্ত ছিলেন। টিভিনাটকে অভিনয় করে পরবর্তীসময়ে দর্শকের কাছে প্রিয় হয়ে ওঠেন তাজিন আহমেদ। রেডিও এবং টেলিভিশনে উপস্থাপনাও করেছেন। লেখালেখিও করেন তিনি।

তাজিনের লেখা ও পরিচালনায় তৈরি হয় ‘যাতক’ ও ‘যোগফল’ নামে দুটি নাটক। তার লেখা উল্লেখযোগ্য নাটকগুলো হচ্ছে ‘বৃদ্ধাশ্রম’, ‘অনুর একদিন’, ‘এক আকাশের তারা’, ‘হুম’, ‘সম্পর্ক’ ইত্যাদি।

এছাড়াও সম্প্রতি তিনি ববি হাজ্জাজের জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)-এর সংস্কৃতিবিষয়ক বিভাগীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ব্যক্তিজীবনে তিনি প্রথমে ঘর বাঁধেন নির্মাতা এজাজ মুন্নার সঙ্গে। কয়েক বছরের ব্যবধানে তাদের বিচ্ছেদ হয়। এরপর বিয়ে বন্ধনে আবদ্ধ হন ড্রামার রুমি রহমানের সঙ্গে।

(জাস্ট নিউজ/একে/১৭০০ঘ.)