রাস্তায় নেমেছেন তারকারাও

রাস্তায় নেমেছেন তারকারাও

ঢাকা, ৩ আগস্ট (জাস্ট নিউজ) : রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের সমর্থন করেছে সারা দেশের মানুষ। তাদের সঙ্গে মাঠে নামছেন তারকারাও। বুধবার থেকেই মাঠে নামতে শুরু করেছেন তারকারা। বুধবার দুপুরে রাস্তায় নামে একঝাঁক অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী ও কলাকুশলী। শিক্ষার্থীদের কাঁধে কাঁধ মিলিয়ে নিরাপদ সড়কের দাবি তুলেছেন তারাও। রাস্তায় দেখা গেল লুত্ফর রহমান জর্জ, মুনিরা মিঠু, ঊর্মিলা শ্রাবন্তী কর, নির্মাতা সকাল আহমেদ, চয়নিকা চৌধুরী, নাদিয়া আহমেদ, শবনম ফারিয়াসহ আরো অনেককেই। ফেসবুকে পোস্ট করা কিছু ছবিতে দেখা যাচ্ছে রাস্তায় আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে তারকাদের।

ওদিকে একই দিনে শাহবাগে আন্দোলনে দাঁড়িয়ে আছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি ও নওশাবা। এ ছাড়া বুধবার রাজধানীর উত্তরায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় নেমে মিছিল করেছেন অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব, জাকিয়া বারী মম, নাজিয়া হক অর্ষা, নওশীন নাহরিন মৌ, নাদিয়া আহমেদ, নাবিলা ইসলাম, তানজিম হাসান অনিকসহ আরও অনেকে।

অভিনেতা তৌসিফ মাহবুব ফেসবুকে তার একটি পোস্টে লিখেন, ‘নেমেছিলাম ছোট ভাইদের সঙ্গে, হাঁটলাম, স্লোগান দিলাম, ভিজলাম, আন্দোলন শেষ করে শুটিংয়ে ফিরলাম। আমি কোনো ফেসবুক সেলিব্রেটি না, তাই ভিডিও বা ছবি তোলার ইচ্ছা বা প্রয়োজন হয়নি। আমার আজকের অভিজ্ঞতা থেকে লিখছি, কোনো ছাত্র ভাঙচুর করছে না। করছে কিছু ছেলে পেলে যাদের দেখে আমার স্কুল-কলেজে পড়ে বলে মনে হয়নি। কিছু পুলিশের লাইসেন্স নেই। হতাশ হইনি, জানতাম তো। পুলিশ বিনা কারণে কাউকে কিছু করছে না এবং আমাকে দিয়ে আজকের উত্তরার আন্দোলন শেষ করার ঘোষণা দেওয়ালো, কই আমাকে তো অ্যারেস্ট করল না? আমরা এই সমস্যার একটি সঠিক সমাধান চাই।’

(জাস্ট নিউজ/এমআই/১০৫৩ঘ.)