অভিনেত্রী নওশাবার জামিন মঞ্জুর

অভিনেত্রী নওশাবার জামিন মঞ্জুর

ঢাকা, ২১ আগস্ট (জাস্ট নিউজ) : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘গুজব ছড়ানো’র অভিযোগে গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবার জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় নওশাবার জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস। আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

মঙ্গলবার বিকালে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদের আইনজীবী এএইচ ইমরুল কাওসার। তিনি জানান, আজ বিকালে ঢাকার সিএমএম আদালত ১৫-এর বিচারক দেবব্রত বিশ্বাস-এর আদালত তাকে জামিন আদেশ দেন।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর দিয়েছিলেন নওশাবা; অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে। পরে আরেকটি ভিডিওতে নওশাবা দাবি করেছেন তিনি ভুল তথ্যে বিভ্রান্ত হয়েছিলেন। এর জন্য তিনি দুঃখও প্রকাশ করেছিলেন।

 

(জাস্ট নিউজ/একে/১৯৩০ঘ.)