খালেদা জিয়ার রোগমুক্তির জন্য নেতা-কর্মীদের নফল রোযা রাখার আহ্বান জানালেন বিএনপি নেতা

খালেদা জিয়ার রোগমুক্তির জন্য নেতা-কর্মীদের নফল রোযা রাখার আহ্বান জানালেন বিএনপি নেতা

বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়া এবং জিয়া পরিবারসহ বিশ্বের সকলের রোগমুক্তি ও বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর আক্রমণ থেকে সকলের হেফাজতের জন্য প্রতি সপ্তাহের সোম ও বৃহস্পতিবার নফল রোযা রাখার আহ্বান জানিয়েছেন সৌদি আরব প: বিএনপি সভাপতি, মধ্যেপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আহম্মেদ আলী মুকিব।

তিনি বলেন, বিশ্বের পরাশক্তি দেশ গুলোসহ সারা বিশ্ব আজ অসহায়। এই মহামারী ভাইরাস থেকে মুক্তির জন্য আসুন আমরা সম্মিলিতভাবে মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামিনের কাছে তওবা করে দোয়া করি।

তিনি আরো বলেন, প্রতি সপ্তাহের সোম ও বৃহস্পতিবার দিন নফল রোযা রাখা সুন্নত ও মুস্তাহাব। কারণ, তা ছিল মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আমল। আর এই দুই দিন আল্লাহ রাব্বুল আলামীনের নিকট বান্দার আমল পেশ করা হয়।

মা আয়েশা রাদিয়াল্লাহু আনহা বলেন, ‌‌‘আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আ’লাইহি ওয়া সাল্লাম সোমবার ও বৃহস্পতিবার দিন রোযা রাখাকে প্রাধান্য দিতেন।’ তিরমিযী, সহীহ, শায়খ আলবানী, সহীহ তারগীবঃ ১০২৭।

তাই আগামী সোমবার (৩০ মার্চ) বিএনপির প্রবাসী শাখা কমিটির সর্বস্তরের নেতা-কর্মীদের নফল রোযা, কোরআন তেলাওয়াত ও ইফতার পরবর্তী বিশেষ দোয়ার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বিশেষ দোয়ায় আমরা সোশ্যাল মিডিয়ায় একে অন্যের সাথে কানেক্ট হব এবং দোয়ার সঠিক সময়ে পরে জানিয়ে দেওয়া হবে।

আশাকরি সমগ্র বিশ্বে অবস্থানকারী আমরা সবাই এই নফল রোযা কোরআন তেলাওয়াত ও বিশেষ দোয়ায় অংশগ্রহণ করব ইনশাল্লাহ।