খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি সুইডেন জাতীয়তাবাদী ফোরামের

খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি সুইডেন জাতীয়তাবাদী ফোরামের


সুইডেন, ২৭ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা, ভূয়া ও জালনথির মাধ্যমে সরকারের সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় সাজা প্রদানের প্রতিবাদে গত ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম সুইডেন শাখার উদ্যোগে ইন্ডিয়ান গার্ডেন মিলনায়তনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতীয়তাবাদী ফোরাম সুইডেন শাখার সভাপতি রেজাউল করিম শিশির এর সভাপতিত্বে ও এম তারেকের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুইডেন বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল আবেদিন মোহন। বিশেষ অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন মহিউদ্দিন আহমেদ বাদল, আরশাদ খান টটুলু, মাসুদুল হক হিমু, কুতুবুল আলম, জসিমউদ্দিন সরকার, আবদুল বাসেত নিউটন, সালাহ উদ্দিন, শেখ হেলাল, সাকিব আল হাসান ও নিজামউদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল আবেদিন মোহন বলেন, আমাদের মা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়িয়ে ৫ বছর কারাদন্ড দেয়ার বিরুদ্ধে সুইডেন বিএনপির উদ্যোগে গণস্বাক্ষর কার্যক্রম সহ সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে। উক্ত কার্যক্রমে আপনাদের সকলকে উপস্থিত থেকে অংশ গ্রহনের আহ্বান জানাচ্ছি। তিনি জাতীয়তাবাদী ফোরাম সুইডেন শাখাকে সুইডেন বিএনপির একটি সহযোগি সংগঠন হিসেবে এর সাফল্য কামনা করেন। তিনি প্রতিবাদ সভায় উপস্থিত সকলকে সুইডেন বিএনপির পক্ষ আন্তরিক ধন্যবাদ জানান।

সভাপতির বক্তবে জাতীয়তাবাদী ফোরাম সুইডেন শাখার সভাপতি রেজাউল করিম শিশির বলেন, আমাদের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও সাজানো মামলায় প্রহসনের রায়ের মাধ্যমে কারাগারে পাঠিয়ে অবৈধ আওয়ামী বাকশালী সরকার নিজের কবর রচনা করেছেন। বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে সরকার নিজেই কারাবন্দী হয়ে পড়েছেন। দুর্নীতিবাজ অবৈধ সরকার জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কারন, আঠার কোটি মানুষ সরকারের এই প্রহসনের রায়কে প্রত্যাখান করেছে।

তিনি বলেন, আমাদের মা দেশনেত্রীকে নির্জন কারাগারে বন্দী করে রাখা যাবে না। দেশনেত্রী আঠার কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। ইনশাল্লাহ, দেশবাসী দূর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে এবং দেশনেত্রী ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। বিএনপি জনগণের দল এবং জনগণের ভোটে বার বার ক্ষমতায় এসেছে। বাংলাদেশ উন্নয়নে বিএনপির অবদান সবচেয়ে বেশি। দেশে তৃণমুলের যে সব নেতাকর্মী জেল, জুলুম ও নির্জাতনের স্বীকার হচ্ছেন ইনশাল্লাহ, আমরা বিদেশের মাটি থেকে তাদের পাশে দাড়াব এবং সাহায্যের হাত তাদের দিকে বাড়িয়ে দিব। প্রতিবাদ সভায় উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশনেত্রীর নিঃশর্ত মুক্তি ছাড়া আমরা ঘরে ফিরে যাব না।

সভায় বক্তারা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাজানো প্রহসনের রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, অবৈধ সরকার হীন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্য বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ও বিএনপির হাজার হাজার নেতাকর্মীর নামে মিথ্যা, বানোয়াট, হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে সারাদেশকে আজ কারাগারে পরিণত করেছে এবং প্রহসনের রায়ের মাধ্যমে দেশনেত্রীকে জাতীয় নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে। অভিলম্বে দেশনেত্রী খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমান ও নেতাকর্মীদের উপর থেকে ষড়যন্ত্রমূলক সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

বক্তারা বলেন, বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে জনগণের সম্পৃক্ততা দেখে আওয়ামী বাকশালীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। দেশের সর্বশ্রেণীর মানুষ আজ সরকারের দুঃশাসন ও অত্যাচারের কবলে জর্জরিত। আওয়ামী বাকশালীরা গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে না। তারা গুম-খুন, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, ব্যাংক ডাকাতি, রাহাজানি আর কমিশন বাণিজ্যে বিশ্বাসী। বাংলাদেশের সকল নাগরিকের মৌলিক অধিকার টুকুও আজ কেড়ে নেয়া হয়েছে। এক এক করে রাস্ট্রের সকল প্রতিষ্ঠানকে দলীয়করনের মাধমে ধ্বংস করে এক বাক্তির শাসন কায়েম করেছে। দেশে এখন হাসিনাতন্ত্র চালু হয়েছে। গণতন্ত্রের আওয়াজ শুনলে আওয়ামী বাকশালীদের গাত্রদাহ শুরু হয়ে যায়। দেশের মানুষকে জিম্মি করে বাকশালীদের ক্ষমতা চিরস্থায়ী করার স্বপ্ন ধূলিসাৎ হয়ে যাবে। দেশের শান্তিকামী জনগন বুকের তাজা রক্তের বিনিময়ে দেশনেত্রীকে মুক্তকরে দেশের গনতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করবে।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/একে/২৩১৪ঘ.)