যুক্তরাষ্ট্রের বাছাই পর্ব নির্বাচনে বাংলাদেশের শেখ রহমান বিজয়ী

যুক্তরাষ্ট্রের বাছাই পর্ব নির্বাচনে বাংলাদেশের শেখ রহমান বিজয়ী

যুক্তরাষ্ট্র, ২৩ মে (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের জাতীয় নির্বাচনে বাছাই পর্ব নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের নরক্রস, লিলবার্ন ও লরেন্সভিল সিটি নিয়ে গঠিত জর্জিয়ার নির্বাচনী এলাকা ডিসট্রিক্ট-৫।

এই এলাকায় ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন নিয়ে স্টেট সিনেটর পদে প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিক বাছাই পর্বে নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক শেখ মোজাহিদুর রহমান চন্দন ওরফে শেখ রহমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

প্রাপ্ত ভোটের সংখ্যা চার হাজার দুই। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কার্ট থমসন পেয়েছেন এক হাজার ৮শ ৮৫ ভোট।

শেখ রহমান কার্ট থমসনের চেয়ে দুই হাজার ১ শত ১৭ ভোট বেশী পান। এ সংবাদ নিশ্চিত করছেন তার নির্বাচনী ক্যাম্পিং ম্যানেজার মোহাম্মদ আলী হোসেন।

২২ মে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ ভোটাভোটি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনে রিপাবলিকান পার্টি সিনেটর নির্বাচনে জর্জিয়ার নির্বাচনী এলাকা ডিসট্রিক্ট-৫ এ কোন পার্থী দেয় না।

অতএব এটা অনেকটা নিশ্চিত ধরে নেওয়া যায় শেখ রহমান এ আসনে বিনা প্রতিযোগীতায় সিনেটর নির্বাচিত হচ্ছেন।

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার অধিবাসী শেখ মোজাহিদুর রহমান রিপাবলিকান পার্টির হাউস ককার্স চেয়ারম্যান ম্যাট হেচেটের সঙ্গে লরেন্স, উইয়িলকিন্স ও থান্ডুলেন কাউন্টিতে জর্জিয়া স্ট্রেট রিপ্রেজেন্টিভ প্রার্থী হিসেবেও ২০১২ সালে একবার প্রতিদ্বন্দ্বিতা করেন।

সেখানে তিনি স্বল্প ভোটের ব্যবধানে পরাজিত হন।

এ প্রতিবেদকের সঙ্গে এক সাক্ষাৎকারে শেখ রহমান বলেন, নির্বাচিত হলে স্বাস্থ্যখাতে মেডিকেইড কর্মসূচি বৃদ্ধিসহ হেলথ কেয়ার ইনস্যুরেন্সকে আরো গ্রহণযোগ্য করার জন্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা লাভের জন্যে আরও অধিকহারে সুযোগ সৃষ্টির দিকে তিনি নজর দেবেন বলে জানান। সূত্র: যুগান্তর