নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ঢাকা, ৯ জুন (জাস্ট নিউজ) : নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে আরিফুল ইয়াকুব রনি (২৪) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। এ সময় ছুরিকাঘাতে আরেক বাংলাদেশি (২৩) যুবক আহত হয়েছেন।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় নিউইয়র্ক সিটির ব্রুকলীনে ফ্লাটবুশ এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত রনির বাড়ি ফেনীর সোনাগাজি উপজেলায়। তিনি পরিবারের সঙ্গে বাংলাদেশি অধ্যুষিত চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায় বসবাস করছিলেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নিউইয়র্ক পুলিশ জানায়, ৫৫০ ওসেন অ্যাভিনিউতে অবস্থিত অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের সামনে অন্তত চার যুবক ঝগড়ায় লিপ্ত হয়। এক পর্যায়ে রনিকে গুলি করে ভূপাতিত করা হয়। এ সময়ে রনির সঙ্গে থাকা আরেক বাংলাদেশি যুবককে ছুরিকাঘাত করে গা ঢাকা দেয় দুর্বৃত্তরা। পরে রনিকে উদ্ধার করে কিংস কাউন্টি হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ছুরিকাঘাতে আহত বাংলাদেশিকে মায়মনিডেস হাসপাতালে নেওয়া হয়েছে। তার নাম এখনও জানা যায়নি।

নিহতের খালু ফরহাদ হোসেন জানান, রনি ট্যাক্সি চালিয়ে লেখাপড়ার খরচ চালাতো। সে কী কারণে ওই অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে গিয়েছিল এবং তার সঙ্গে থাকা যুবকটিই বা কে, তা এখন পর্যন্ত আমরা জানতে পারিনি।

রনির নামাজে জানাজা হবে স্থানীয় সময় শনিবার বাদ যোহর চাচ-ম্যাকডোনাল্ডে দারুর জান্নাহ মসজিদে।

পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তদের শনাক্তের সঙ্গে সঙ্গে গ্রেপ্তারের প্রক্রিয়াও চলছে। সর্বসাধারণের সহায়তা চেয়ে পুলিশ একটি হটলাইন চালু করেছে-১-৮০০-৫৭৭-৮৪৭৭।

এদিকে এ ঘটনায় প্রবাসীদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে। অনেকে মনে করছেন, রনি এবং তার বন্ধুর সঙ্গে স্প্যানিশদের কোনো দ্বন্দ্ব ছিল। সে কারণে ওই অ্যাপার্টমেন্টে গিয়ে ওরা তাদেরকে আক্রমণ করে।

(জাস্ট নিউজ/এমআই/১০৫৫ঘ.)