খালেদা জিয়াকে মুক্তি না দিলে ইউরোপে ইটালী যুবদলের আন্দোলনের হুমকি

খালেদা জিয়াকে মুক্তি না দিলে ইউরোপে ইটালী যুবদলের আন্দোলনের হুমকি

ঢাকা, ১ জুলাই (জাস্ট নিউজ) : যুগে-যুগে, কালে-কালে যুবকদের মাধ্যমেই বদলে গেছে অনেক ইতিহাস। রচিত হয়েছে নতুন অধ্যায়। আর এই যুব শক্তিকে কাজে লাগিয়েই দেশ ও দেশের মানুষের ভোটের অধিকারসহ গণতন্ত্রও পুনরায় ফিরিয়ে আনতে হবে। সেই সঙ্গে কারাগার থেকে মুক্ত করে আনতে হবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে।

রবিবার ইটালীর রাজধানী রোমে পিয়াচ্ছা ভিক্টোরিয়াস্থ একটি চাইনিজ রেস্টুরেন্ট জাতীয়তাবাদী যুবদল ইটালী শাখা কর্তৃক আয়োজিত একটি প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি ইটালী শাখার সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন একথা বলেন।

তিনি বলেন, বিএনপি যেন আগামী নির্বাচনে অংশ গ্রহণ করতে না পারে এজন্যই বেগম খালেদা জিয়াকে কারান্তরীণ করে রাখা হয়েছে। কারণ সরকার জানে বিএনপি’র জনপ্রিয়তা ১৬ কোটি জনতার কাছে। কিন্ত বেগম খালেদা জিয়ার মুক্তি না দিলে প্রতিটি ঘরে ঘরে রয়েছে জিয়ার সৈনিকরা। যারা আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে তাদের নেত্রীকে মুক্ত করে আনবে।

স্মরণ কালের এই প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন যুবদল ইটালী শাখার সভাপতি জাকির হোসেন গনি। যৌথ ভাবে পরিচালনা করেন যুবদলের সাধারণ সম্পাদক ওমর ফারুক ও যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মিয়াজী।

এই প্রতিবাদ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইটালী বিএনপির সহ-সভাপতি আব্দুর রহমান রবিন, মইনুল আলম খোকন, শাহজাহান তালুকদার, মোঃ জহিরুল আলম, মাসুম বিল্লাহ, হাজী নুরে আলম, আব্দুল কাদের বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ মোঃ তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, রোম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার, ইটালী বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন বিশ্বাস, সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ন খান, প্রচার সম্পাদক মৃধা শহিদুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক বেলাল হোসাইন, শ্রম বিষয়ক মোঃ হোসেন, সমবায় বিষয়ক সম্পাদক কাশেম পাটোয়ারী, প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল মোতালেব লিটন, সহপ্রকাশনা বিষয়ক সম্পাদক জলিলুর রহমান, রোম মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম মৃধা ও আবু সাইদ প্রমুখ।

ইটালী যুবদলের সভাপতি জাকির হোসেন গনি এবং সাধারণ সম্পাদক ওমর ফারুক তাদের বক্তব্যে বলেন, ইটালী যুবদল সব সময়ই ইটালী বিএনপির সঙ্গে প্রতিটি আন্দোলন ও সংগ্রামে ছিল এবং ভবিষ্যতে ও থাকবে। সেই সঙ্গে বাংলাদেশ জাতীয়তা বাদী দল বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখার জন্য তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা বলেন, রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে কিন্তু প্রতিহিংসা আমাদের বর্জন করতে হবে। দেশে বিএনপিকে কোন সভা ও সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। কোন গণতন্ত্রের দেশে এমন হয়না। যা বর্তমানে বাংলাদেশের এই সরকার করছে। বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবি জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন, ইটালী যুবদলের সিনিয়র সহ-সভাপতি এ কে আজাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ও ফরহাদ হোসেন রাসেল, যুব নেতা তৌহিদ সুমন, নাপলী যুব দলের সভাপতি আবু নাসির, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সোহাগ, নাপলী মহানগর বিএনপির সভাপতি ফরহাদ মাতবর, সাধারণ সম্পাদক সৈয়দ মাহি ও সুলেমান বেগ।

মুহুর্মুহু শ্লোগান ও প্রতিবাদের ভাষায় বার বার প্রতিধ্বনিত হয় এই রেস্টুরেন্টের বিশাল এই হলরুম। প্রতিবাদ সভায় ইটালী বিএনপির অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও নাপলী ও তেরেসিনা থেকে বিএনপির নেতা ও কর্মীরা অংশ গ্রহণ করেন।

(জাস্ট নিউজ/এমআই/১৭০০ঘ.)