সোনার দাম কমেছে

সোনার দাম কমেছে

দেশের বাজারে বৃহস্পতিবার সোনার দাম প্রতি ভরি সর্বোচ্চ ১ হাজার ৮৭৮ টাকা কমানো হয়েছে। তাতে হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকা। নতুন দাম আগামীকাল শুক্রবার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি বা বাজুস আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর বিষয়টি জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে খাঁটি সোনার দাম কমেছে। তাই সমিতির মূল্য তদারকি কমিটির এক সভায় সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত হয়েছে।

নতুন দর অনুযায়ী, হলমার্ক করা ২২ ক্যারেট মানের সোনার প্রতি ভরির দাম কমে ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকায় দাঁড়িয়েছে। এ ছাড়া প্রতি ভরি ২১ ক্যারেট মানের সোনা ১ লাখ ৪ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট মানের সোনা ৮৯ হাজার ৩১১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম কমে হয়েছে ৭৪ হাজার ২৭৬ টাকা।

আজ বিকাল চারটার আগপর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম ছিল ১ লাখ ১১ হাজার ৪১ টাকা, ২১ ক্যারেট সোনা ১ লাখ ৬ হাজার ২ টাকা, ১৮ ক্যারেট সোনা ৯০ হাজার ৮৬৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৫ হাজার ৫৫৯ টাকা। সে হিসাবে, দাম সমন্বয়ের ফলে প্রতি ভরি ২২ ক্যারেটে ১ হাজার ৮৭৮ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৮০৭ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৫৫২ এবং সনাতন পদ্ধতির সোনায় ১ হাজার ২৮৩ টাকা দাম কমেছে।