রক্তাক্ত ফিলিস্তিনিকে জিপের সঙ্গে বেঁধে নিয়ে গেল ইসরায়েলি বাহিনী

রক্তাক্ত ফিলিস্তিনিকে জিপের সঙ্গে বেঁধে নিয়ে গেল ইসরায়েলি বাহিনী

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বরতার সব সীমা ছাপিয়ে গেছে। শনিবার (২২ জুন) অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে অভিযান চালানোর সময় এক ফিলিস্তিনিকে গ্রেপ্তার করে রক্তাক্ত অবস্থায় জিপের বনেটের (গাড়ির সামনের অংশ) সঙ্গে বেঁধে নিয়ে যায় ইসরায়েলি সেনারা। খবর রয়টার্স

জিপের বনেটের সঙ্গে রক্তাক্ত ফিলিস্তিনিকে বেঁধে নিয়ে যাওয়ার দৃশ্য ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। জানা গেছে, ফিলিস্তিনি ওই নাগরিকের নাম মুজাহিদ আজমি।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ভাইরাল হওয়া এ ভিডিওটির বিষয়ে বিবৃতি দিয়েছে। তারা বলছে, পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলি সেনা অভিযান চলাকালে এ ঘটনা ঘটে। ওই ফিলিস্তিনি অভিযান চলাকালে গুলি বিনিময়ের সময় আহত হন। তিনি সন্দেহভাজন ছিলেন।

তবে ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, আহত ওই ফিলিস্তিনিকে এভাবে গাড়ির সামনে বেঁধে রেখে তাদের সেনারা প্রটোকল ভেঙেছে।

অন্যদিকে, আহত ওই ফিলিস্তিনির পরিবার বলেছে, তারা একটি অ্যাম্বুলেন্স খুঁজছিলেন। ওই সময় সেনাবাহিনী তাকে ধরে জিপের হুডের ওপর (ইঞ্জিনের ওপরের অংশ) বেঁধে রাখে। এরপর গাড়িটি চালিয়ে চলে যায়।

ঘটনার পর আহত ওই ফিলিস্তিনিকে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে পাঠানো হয়েছে। তবে এ ঘটনার তদন্ত করা হবে বলে জানিয়েছে আইডিএফ।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। জবাবে ওইদিন থেকেই গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। তাদের নির্মম হামলায় এখন পর্যন্ত ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর জেরে পশ্চিম তীরেও সহিংসতা বেড়েছে।