মানববন্ধনে বক্তারা

এমপি বাসন্তী চাকমার বক্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত করেছে

এমপি বাসন্তী চাকমার বক্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত করেছে

এমপি বাসন্তী চাকমা পার্বত্য চট্টগ্রামের বসবাসরত বাঙ্গালীদের হেয় প্রতিপন্ন করে এবং সেনাবাহিনীর বিরুদ্ধে ন্যাক্কার জনক মিথ্যা ও বানোয়াট বক্তব্য জাতীয় সংসদে তুলে ধরায় পার্বত্য এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত করেছে ।

রবিবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা জাতীয় সংসদে উগ্র-সাম্প্রদায়িক ও রাষ্ট্র বিরোধী বক্তব্য দেওয়ার প্রতিবাদে সচেতন পার্বত্যবাসী কমিটির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তারা এমপি বাসন্তী চাকমার অপসারনে দাবি করে বলেন, উগ্র-সাম্প্রদায়িক ও রাষ্ট্র বিরোধী বক্তব্যের জন্য অবিলম্বে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এবং স্পীকারকে এই মিথ্যাচার বক্তব্য সংসদের কার্যবিবরণী হতে মুছে ফেলতে অনুরোধ করা হয়। তা না হলে পার্বত্য চট্টগ্রামের দেশপ্রেমিক নাগরিকরা ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেয়া হয়েছে মানববন্ধন থেকে।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, সচেতন পার্বত্যবাসী কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না,সচেতন পার্বত্যবাসী কমিটির নেতা জাহাঙ্গীর কামাল, কাজী মোঃ জালোয়া, রূপকুমার চাকমা, রাসেল মারমা,জাহাঙ্গীর আলম, মোঃ হাবিবুর রহমান হাবিব প্রমূখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এমজে/প্রতিনিধি