গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনি, নিহত ২

গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনি, নিহত ২

গাজীপুরের কাপাসিয়াতে গরুচোর সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) দিবাগত রাত ২টার দিকে কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চান মিয়ার বাড়িতে একজন ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে অপর একজন নিহত হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কাপাসিয়া থানাধীন সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে মনির উদ্দিনের ছেলে মো. চান মিয়ার বাড়িতে অজ্ঞাত পরিচয়ে কিছু লোক গরু চুরির উদ্দেশ্যে ঢুকে। এ সময় চান মিয়া গরু চুরির বিষয়টি টের পেয়ে ডাকাডাকি করে এলাকাবাসীকে জড়ো করেন। এ সময় স্থানীয়রা ঘটনাস্থলে একজনকে ধরে ফেলে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা অপরজনকে ধাওয়া দিলে সে পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামে ধানক্ষেতের আড়ালে লুকায়। এ সময় উত্তেজিত এলাকাবাসী তাকে ধানক্ষেতের আড়াল থেকে খুঁজে বের করে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার পারভেজ জানান, গরু চুরি রোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। বৃহস্পতিবার রাতে গাড়িতে করে এক কৃষকের গরু চুরি করতে আসে কয়েকজন। গ্রামবাসী গরুর চুরির বিষয়টি টের পেয়ে একজোট হয়ে দুইজনকে গণপিটুনি দেয়। এতে নামিলা গ্রামে একজন ও পাশ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে আরও একজন নিহত হয়েছেন। আরও চার-পাঁচজন গরু চোর পালিয়ে যায়।

এ বিষয়ে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া জানান, নিহত দুই গরু চুরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।