বজ্রাঘাতে মাদ্রাসার ১৯ শিক্ষার্থী আহত

বজ্রাঘাতে মাদ্রাসার ১৯ শিক্ষার্থী আহত

নগরকান্দায় বজ্রাঘাতে একটি কওমি মাদ্রাসার ১৯ শিক্ষার্থী আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা সদরের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ৯ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলো— ওলিউল্লাহ, ফেরদাউস, মুস্তাকিম, আবু হুসাইন, সাজিন, মারুফ, রিয়াদ, বায়েজিদ ও মুজাহিদ। সবাই মাদ্রাসার নাজেরা বিভাগের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. কেরামত আলী বলেন, সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাদ্রাসার বারান্দায় অবস্থান নিচ্ছিল। এ সময় বজ্রপাতের আঘাতে মাদ্রাসার ১৯ শিক্ষার্থী আহত হয়। মাদ্রাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থী আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে আসেন। এদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে এবং বাকি ৯ জন হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এহসানুল হক বলেন, একটি মাদ্রাসার ১৯ জন শিশুকে হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে যাদের আনা হয়েছে, তারা প্রত্যেকেই আতঙ্কিত ছিল। ভয় পেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ে, এখন সবাই শঙ্কা মুক্ত।