নিউইয়র্কে শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া ও তবারক বিতরণ

নিউইয়র্কে শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া ও তবারক বিতরণ

স্বাধীনতার মহান ঘোষক, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়্যু কামনায় এক দোয়া ও তবারক বিতরন অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় ২৯শে মে বিকাল ৬ টায় এবং বাংলাদেশ সময় ৩০শে মে ভোর ৪টায় জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটের খাবার বাড়ী রেস্টুরেন্টের সামনে এ দোয়া ও তবারক বিতরন অনুষ্ঠিত হয়। কোভিড -১৯ এর কারনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অত্যন্ত সংক্ষিপ্ত পরিষরে এই অনুষ্ঠিন সম্পন্ন করেন যুক্তরাষ্ট্র বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ভুঁইয়া মিল্টনের সার্বিক নেতৃত্বে এবং যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মাকসুদুল হক চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই দোয়া ও তবারক বিতরন অনুষ্ঠানে ভিডিও কসফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র বীর মুক্তিযোদ্ধা জনাব আবদুস সালাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা ও সাবেক ছাত্রনেতা আবদুস সবুর, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ছাত্রনেতা মোশারফ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র জাসাস সভাপতি আলহাজ মোহাম্মদ আবু তাহের, যুবদলের সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, সাবেক ছাত্রনেতা বদিউল আলম, যুক্তরাষ্ট্র যুবদলের যুগ্ম সম্পাদক আবুল কাসেম, সাংস্কৃতিক সংগঠক আলমগীর খান আলম, সাবেক ছাত্রনেতা জীবন শফিক, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জনি, যুক্তরাষ্ট্র কোকো স্মৃতি সংসদের সভাপতি শাহাদাত হোসেন রাজু, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মনির, নিউইয়র্ক স্টেট সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক নাছির উদ্দীন, সিনিয়র সহ সভাপতি খোরশেদ আলম, যুগ্ম সম্পাদক রইছ উদ্দীন, সাংগঠনিক সম্পাদক বাদল মির্জা, বিএনপি নেতা মাহমুদ হাসান, মনজুর মোর্শেদ, মুক্তিযোদ্ধা মসিউর রহমান, যুবদল নেতা মো মান্নান, দারাদ আহমেদ ও ছাত্রনেতা সিদ্দিক হোসেন রুবেল প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আবদুস সালাম বলেন জাতি আজ এক বিশেষ পরিস্থিতিতে বৈশ্বিক মহামারির মধ্য দিয়ে দিনাতিপাত করছেন, বর্তমান সরকার এই বৈশ্বিক মহামারির সংকটকে সঠিক ভাবে মোকাবিলা করতে পুরোপুরি ব্যর্থ হয়েছে, সরকারের সিদ্ধান্তহীনতার কারনে বাংলাদেশে মানুষের মৃর্ত্যুর মিছিল শুরু হয়েছে, যা আরো দীর্ঘ থেকে দীর্ঘতর হবে বলে ধারনা করা হচ্ছে। আজ সরকারি আমলা, এমপি, শিল্পপতি কিংবা সাধারন মানুষ কেউই এই মহামারি থেকে রক্ষা পাচ্ছে না, তিনি বলেন জাতি আজ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃত্বের অভাব অনুধাবন করছে। তিনি আগামী দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার জননেতা তারেক রহমানের নেতৃত্বে শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তিনি বৈশ্বিক মহামারির মাঝেও এই অনুষ্টান আয়োজন করার জন্য জনাব মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন সহ সকল নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন তার বক্তব্যে বলেন আজ থেকে ৩৯ বছর পুর্বে ১৯৮১ সালে ঠিক এই সময়ে কিছু বিপদগামী সেনা সদস্যের মাধ্যমে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে স্বাধীনতার মহান ঘোষক, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে চট্রগ্রামের সার্কিট হাউসে নির্মমভাবে শহীদ করা হয়।

তিনি বলেন, বৈশ্বিক মহামারির মাঝে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীদিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের হাতকে আরো শক্তিশালী করে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে বলিষ্ঠ ভুমিকা রাখতে সক্ষম হবে। তিনি আরো বলেন, দীর্ঘদিন থেকে যুক্তরাষ্ট্রে বিএনপির কমিটি না থাকলেও আমরা যেকোন কর্মসুচী সফল ভাবে সম্পন্ন করতে এতটুকু অবহেলা করিনি, ভবিষ্যতেও করবোনা ইনশাআল্লাহ। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়ার রুহের মাগফেরাত কামনা করেন, পাশাপাশি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার জনাব তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়্যু কামনা করে এই আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে শহীদ জিয়া, আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জনাব তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়্যু কামনার পাশাপাশি দেশ ও জাতীর কল্যানে দোয়া করা হয় দোয়া পরিচালনা করেন দোয়া পরিচালনা করেন ফুলতলী জামে মসজিদের পেশ ইমাম ড: মওলানা রব্বানী। পরে সাধারন প্রবাসীদের মাঝে তবারক বিতরন করা হয়।

জনাব মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন ছাড়াও এই অনুষ্ঠানকে সফল করার পিছনে যারা সহযোগিতা করেছেন তাদের মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে স্টেট বিএনপির সভাপতি জনাব মাহফুজুল মওলা নান্নু, মো: বদিউল আলম, মোশারফ হোসেন সবুজ, জীবন শফিক, এম এ বাতিন, আবদুস সবুর, শাহাদাত হোসেন রাজু, মাকসুদুল হক চৌধুরী, খোরশেদ আলম, নাছির উদ্দীন, মনিরুল ইসলাম প্রমুখ।

এমজে/