প্রশাসন, যুবলীগ, ছাত্রলীগকে চাঁদা দিয়েই এত দিন অটোরিকশা চলেছে: রিজভী

প্রশাসন, যুবলীগ, ছাত্রলীগকে চাঁদা দিয়েই এত দিন অটোরিকশা চলেছে: রিজভী

রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধ প্রসঙ্গে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এত দিন ধরে এসব রিকশা এমনি এমনি চলেনি। প্রশাসনের লোক, স্থানীয় যুবলীগ, ছাত্রলীগকে চাঁদা দিয়ে রিকশাগুলো চলেছে। এই রিকশাচালকদের ওপর সরকার স্টিমরোলার চালাচ্ছে।

আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে শ্রমিক দলের উদ্যোগে ‘আন্তর্জাতিক চা দিবস ও মুল্লুক চলো দিবস’ উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী প্রশ্ন করেন, এই ব্যাটারিচালিত রিকশা আমদানি করার লাইসেন্স ও সড়কে চলার অনুমতি কে দিয়েছে? সরকারই এসব অনুমতি দিয়েছে। তিনি বলেন, গরিবের আহার কেড়ে নিয়ে স্বর্গে বেশি দিন বসবাস করা যাবে না।

রিজভী আরও বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব লাখ লাখ টাকা দামের ঘড়ি, সানগ্লাস পরেন। তিনি গরিব মানুষের মর্ম কীভাবে বুঝবেন। এখনো এ দেশের মানুষ নিপীড়িত ও নির্যাতিত। এক বেলা খাবারের জন্য তাদের নানা কৌশল অবলম্বন করতে হয়।’

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খানসহ প্রমুখ।

প্রসঙ্গত, ১৫ মে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে সড়কে শৃঙ্খলা আনতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়। এরপর ঢাকায় ব্যাটারিচালিত রিকশা বন্ধে অভিযানে নামে পুলিশ। ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে গতকাল রোববার রাজধানীর মিরপুরে দিনভর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালকেরা।