আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার জন্য বেনজীর সর্বশক্তি নিয়োগ করেছিলেন: মির্জা আলমগীর

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার জন্য বেনজীর সর্বশক্তি নিয়োগ করেছিলেন: মির্জা আলমগীর

আওয়ামী লীগকে রক্ষা করার জন্য এবং তাদের ক্ষমতায় রাখার জন্য পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ তার সর্বশক্তি নিয়োগ করেছিলেন বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেনজীর আহমেদ আওয়ামী লীগের লোক নন বলে দলটির সাধারণ সম্পাদক সম্প্রতি যে মন্তব্য করেন, এর জবাবে ওই অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী ওলামা দল।

বেনজীর আহমেদকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যে বিস্ময় প্রকাশ করে আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, বেনজীর সাহেব ছিলেন পুলিশ বাহিনীর প্রধান, র‍্যাবের প্রধান। তার বিরুদ্ধে যখন পত্রিকাগুলোতে তার অপকীর্তি, চুরি, দুর্নীতি বেরিয়ে আসছে, তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সে কি আওয়ামী লীগ করে!

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার জন্য বেনজীর আহমেদ তার সর্বশক্তি নিয়োগ করেছিলেন, এমন অভিযোগ তুলে বিএনপির মহাসচিব বলেন, ‘নির্বাচনের সময় তিনি (বেনজীর আহমেদ) র‍্যাবের মহাপরিচালক ছিলেন। তখন তিনি প্রকাশ্যে বলেছিলেন, সেই সরকারকেই, সেই দলকেই ভোট দিন, যারা উন্নয়ন করছে, উন্নয়ন করতে চাচ্ছে, আমরা উন্নয়নের পক্ষে আছি।’

বেনজীর আহমেদের প্রসঙ্গে মির্জা ফখরুল আরও বলেন, ‘বিরোধী দলকে সে নিপীড়ন নির্যাতন করেছে। বেআইনিভাবে হত্যা করেছে। গুম করেছে, খুন করেছে এবং মিথ্যা মামলা দিয়েছে। গায়েবি মামলা সেই (বেনজীরের দায়িত্ব পালনের সময়) সময়ের তৈরি ছিল।’

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে নিয়েও আলোচনা সভায় কথা বলেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘সাবেক সেনাবাহিনীর প্রধান আজিজ আহমেদের দুই ভাই তো চিহ্নিত সন্ত্রাসী, এটা জেনেও তাকে সেনাপ্রধান করেছিল। এরপর তাদের (আওয়ামী লীগের)  নির্বাচনে পার করে নিয়েছিল।

জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক কাজী মো. সেলিম রেজার সভাপতিত্বে এবং সংগঠনের সদস্যসচিব মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।