টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দুই ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিতের লক্ষ্য নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথমবারের মতো এই সিরিজে আগে ব্যাট করবে টাইগাররা। মঙ্গলবার (৭ মে) জিম্বাবুয়ে অধিনায়ক টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান ও পেসার শরীফুল ইসলামের জায়গায় খেলবেন পেসার তানজিম হাসান এবং বাঁহাতি স্পিনার তানভির ইসলাম। জিম্বাবুয়ের একাদশেও আছে দুটি পরিবর্তন। একাদশে ফিরছেন ওয়েলিংটন মাসাকাদজা। তার সঙ্গী ফারাজ করিম। এই দুজনকে দলে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন রিচার্ড এনগারাভা ও আইনসলে এনডিলভু।

পাঁচ ম্যাচের সিরিজের চট্টগ্রাম পর্বে এটিই শেষ ম্যাচ। সিরিজের পরের দুই ম্যাচ ঢাকার শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১০ ও ১২ মে অনুষ্ঠিত হবে। তবে ঢাকায় রওনা দেয়ার আগেই সিরিজ জয় নিশ্চিত করতে চায় টাইগাররা।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী (উইকেটকিপার), তানভির ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।