জুয়া সংক্রান্ত ১৭৬ ওয়েবসাইট বন্ধ করল বিটিআরসি

জুয়া সংক্রান্ত ১৭৬ ওয়েবসাইট বন্ধ করল বিটিআরসি

অনলাইনে জুয়া খেলার ১৭৬টি ওয়েবসাইট বন্ধ করেছে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিটিআরসি রবিবার দেশের সব ইন্টারনেট সরবরাহকারী গেটেওয়ে ও টেলিকম ডিপার্টমেন্টকে জুয়া সংক্রান্ত ওয়েবসাইটগুলো বন্ধের নির্দেশ দেন।

নিরাপদ ইন্টারনেট সুবিধা প্রদানের জন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি কর্তৃপক্ষ। বিটিআরসি আজ বিকেলে এই আদেশ দেওয়ার পর থেকে ১৭৬টি ওয়েবসাইট বন্ধ করা হয়েছে। যা এখন থেকে আর বাংলাদেশে ব্যবহার করা যাবে না।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পাদক মো. ইমদাদুল হক বলেন, ‘একে একে সাইটগুলো বন্ধ করা হচ্ছে, সবগুলো সাইট বন্ধ করতে কয়েক ঘণ্টা সময় লেগে যেতে পারে।’

বিটিআরসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ বিষয়ে বলেন, ‘তারা আগে থেকেই সাইটগুলো বন্ধ করার ব্যাপারে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পেয়েছেন।’ এর আগেও ইন্টারনেট নিরাপত্তা ও টু-জি লেভেল প্রগ্রামের আওয়াত ১৫২৩টি ওয়েবসাইট বন্ধ করেছে সরকার। এর আগে এ ধরনের সাইটগুলোকে ক্ষতিকর বলে উল্লেখ করে তা বন্ধ করা হবে বলেও জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জাব্বার।

এমআই