কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভয়াবহ আগুন

কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভয়াবহ আগুন

ঢাকা, ৩ অক্টোবর (জাস্ট নিউজ) : কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের ভিতরে ওষুধের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর ২৫০ জন রোগীকে সরিয়ে অন্যত্র নেয়া হয়েছে। ধোঁয়ায় ভরে গেছে গোটা হাসপাতাল চত্বর। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

বুধবার সকাল ৮টা নাগাদ এই ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করছে। আগুনের উৎসস্থলে পৌঁছনোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। খবর: এনডিটিভি

জানা গেছে, হাসপাতালের মেডিসিন ব্লক, যেখানে ক্যানসার রোগীরা থাকেন, তার কাছেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সঙ্গে সঙ্গে প্রায় আড়াইশ রোগীকে নিচে নামিয়ে নিয়ে আসা হয়। খালি করে ফেলা হচ্ছে গোটা ভবনটি। রোগীদের আপাতত রাখা হয়েছে মূল হাসপাতালে খোলা আকাশের নিচে।

ওষুধের দোকানের পাশেই রয়েছে হাসপাতালের অক্সিজেন সিলিন্ডারের গোডাউন। একই ভবনে রয়েছে কার্ডিওলজি, আইসিইউ ও মেডিসিন বিভাগ। আগুন যাতে সেখানে ছড়িয়ে না পড়ে, সে জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে রোগীর আত্মীয়দের মধ্যে। সকালে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। ঘটনাস্থলে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী, সেনাসদস্য ও কলকাতা পুলিশ। কলকাতা মেডিকেল কলেজের সুপার ইন্দ্রনীল বিশ্বাস জানিয়েছেন, অগ্নিকাণ্ডে রোগীদের কোনো ক্ষতি হয়নি।

এদিকে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। আগুনে ৮০ শতাংশ ওষুধ ব্যবহারের অযোগ্য হয়ে পড়তে পারে বলেও মনে করা হচ্ছে।

এ ঘটনায় হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি নির্মল মাঝি জানান, আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। হাসপাতালের কর্মকর্তাদের তৎপরতায় রোগীদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১০৩২ঘ.)