নওয়াজ শরিফের ভাই শাহবাজ গ্রেপ্তার

নওয়াজ শরিফের ভাই শাহবাজ গ্রেপ্তার

ঢাকা, ৫ অক্টোবর (জাস্ট নিউজ) : পাকিস্তানের পার্লামেন্টের প্রধান বিরোধী দলের নেতা শাহবাজ শরিফকে গ্রেপ্তার করা হয়েছে। দুর্নীতির অভিযোগে শুক্রবার লাহোরে তাকে গ্রেপ্তার করা হয়। শাহবাজ দেশটির পাঞ্জাব প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী। তিনি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই।

ডন অনলাইনের খবরে বলা হয়, আহসানিয়া হাউজিং দুর্নীতির মামলায় দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) লাহোর কার্যালয়ে শাহবাজকে গ্রেপ্তার করা হয়। এই মামলা জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সেখানে তলব করা হয়েছিল। আগামীকাল শনিবার তাকে রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করা হবে।

তবে এনএবি এখনো শাহবাজকে গ্রেপ্তারের কথা আনুষ্ঠানিকভাবে জানায়নি। এ সংক্রান্ত কাগজপত্র ঠিক করার পর গ্রেপ্তারের ঘোষণা দেওয়া হবে। ডনের খবরে বলা হয়েছে, শাহবাজ শরিফকে এনএবির লাহোরের কার্যালয়ে রেখে তার ব্যক্তিগত গাড়ি ও নিরাপত্তাকর্মীদের বের করে দেওয়া হয়েছে। এনএবির লাহোর কার্যালয়ের বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

দুর্নীতির মামলায় শাহবাজের বড় ভাই নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন দেশটির অ্যাকাউন্টিবিলিটি আদালত। একই সঙ্গে নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও জামাতা সফদারকে এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়। গ্রেপ্তার হয়ে কিছুদিন কারাগারে থাকার পর হাইকোর্টের আদেশে তারা আপাতত জামিনে আছেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮৫৪ঘ.)