মালয়েশিয়ায় উপ-নির্বাচনে জয়ী আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ায় উপ-নির্বাচনে জয়ী আনোয়ার ইব্রাহিম

ঢাকা, ১৪ অক্টোবর (জাস্ট নিউজ) : মালয়েশিয়ায় রাজনীতিক আনোয়ার ইব্রাহিম পার্লামেন্টের উপ-নির্বাচনে জয় পেয়েছেন। শনিবার অনুষ্ঠিত নির্বাচনে আনোয়ার ইব্রাহিম জয় পান। তিনি ৬ জন বিরোধী প্রার্থীকে হারান। এই জয় তাকে প্রধানমন্ত্রীর আসনে বসাতে পারে। খবর আল-জাজিরা’র

মালয়েশিয়ার নির্বাচন কমিশন জানিয়েছে, মোট ভোটের ৭১ ভাগ পেয়েছেন আনোয়ার ইব্রাহিম। তিনি ৩১ হাজার ১৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৭ হাজার ৪৫৬ ভোট। দেশটির কিনি ওয়েবসাইট জানিয়েছে, ৫৮ দশমিক ২৫ ভাগ ভোট পড়েছে। আগামীকাল সোমবার আনোয়ার ইব্রাহিম এমপি হিসেবে শপথ নেবেন।
জয়ের পর আনোয়ার বলেন, আমি নির্বাচনী ফলে খুশি, আল্লাহ সবার মঙ্গল করুন। ৭১ বছর বয়সী আনোয়ার হচ্ছেন বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের উত্তরসূরী। গত মে মাসের সাধারণ নির্বাচনে তারা জোট গড়ে তোলেন। যদিও এক সময় তারা দুইজনেই একে অপরের শত্রু ছিলেন। সমকামিতার অভিযোগে আনোয়ার ইব্রাহিমকে ২০১৫ সালে সাজা দেওয়া হয়েছিল। সাজা থাকার কারণে তিনি গত নির্বাচনে প্রার্থী হতে পারেননি।

গত নির্বাচনে তাদের জোটের জয়ের পর রাষ্ট্রীয় ক্ষমায় মুক্তি পান আনোয়ার। মাহাথির মে মাসে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর বলেছিলেন, তিনি দুই বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। এরপর আনোয়ার ইব্রাহিমের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২৪৭ঘ.)