জর্ডানে আকস্মিক বন্যায় ভেসে গেছে স্কুলবাস, মৃত ১৮

জর্ডানে আকস্মিক বন্যায় ভেসে গেছে স্কুলবাস, মৃত ১৮

ঢাকা, ২৬ অক্টোবর (জাস্ট নিউজ) : জর্ডানে আকস্মিক বন্যায় স্কুলবাস ভেসে গিয়ে অন্তত ১৮ জন মারা গেছে। এদের অধিকাংশই স্কুল শিক্ষার্থী ও শিক্ষক। বৃহস্পতিবার মৃত সাগরের কাছাকাছি জারা মাইন এলাকায় এ ঘটনা ঘটেছে।

বিবিসি জানিয়েছে, বাসটিতে ৩৭ জন শিক্ষার্থী ও সাতজন কর্মকর্তা ছিলেন। বাসটি জারা মাইন এলাকার দিকে যাওয়ার পথে পানির তোড়ে ভেসে যায়। এ ঘটনার পরপর ব্যাপক আকারে উদ্ধার অভিযান শুরু হয় । ওই এলাকা থেকে ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। হতাহতদের মধ্যে জনপ্রিয় পর্যটন এলাকাটিতে বনভোজনে যাওয়া পরিবারের সদস্যরাও রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মৃতদের অধিকাংশই শিশু এবং তাদের বয়স ১৪ বছরের নিচে। পর্যটন এলাকাটি থেকে কয়েক কিলোমিটার দূরে অবস্থিত শৌনাহ হাসপাতালে নিখোঁজদের খোঁজে স্বজরা ভীড় জমিয়েছেন।

গ্রীষ্মের শেষে প্রবল বৃষ্টিপাতের কারণে এ বন্যার সৃষ্টি হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। সাম্প্রতিক বছরগুলোতে দেশটির ইতিহাসে এটি সবচেয়ে বড় প্রাকৃতিক বিপর্যয়।

প্রধানমন্ত্রী ওমর রাজ্জাজ বলেছেন, খারাপ আবহাওয়ার মধ্যে মৃত সাগর এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকার পরও স্কুল কর্তৃপক্ষ সেখানে শিক্ষার্থীদের পাঠানোর মাধ্যমে নিয়ম ভঙ্গ করেছে। এ ঘটনায় তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।

(জাস্ট নিউজ/এমজে/৯৩৫ঘ.)