পদত্যাগ করলেন ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসও

পদত্যাগ করলেন ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসও

ওয়াশিংটন, ২১ ডিসেম্বর (জাস্ট নিউজ): একের পর এক আসা যাওয়া যেন হোয়াইট হাউসের গা সওয়া হয়ে গেছে! চীফ অব স্টাফ জেনারেল জন কেলি পদত্যাগের রেশ না ফুরোতেই একি পথে হাঁটতে হলো ট্রাম্প প্রশাসনের প্রভাবশালী প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসকেও!

ইতিমধ্যে যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বরাবর নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন ম্যাটিস।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় নিজের মন্ত্রীর সরে দাঁড়াবার খবরটির জানান দিয়েছেন ট্রাম্প নিজেই।

বিভিন্ন সিদ্ধান্তগত বিষয়ে ট্রাম্পের সঙ্গি আর বনিবনা না হওবার কারণে পদ ছেড়েছেন বলে পদত্যাগ পত্রে জানিয়েছেন ম্যাটিস। সিরিয়া থেকে যুক্তরাষ্ট্র সেনাদের প্রত্যাহার করে নেবার ঘোষণা দেবার একদিন পরই এ পদত্যাগের ঘোষণা আসলো।

আগামী বছরের ফেব্রুয়ারির শেষ দিকে পদ থেকে সরে দাঁড়াবেন জেনারেল ম্যাটিস, টুইট বার্তায় এমনটাই জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট।

প্রতিরক্ষামন্ত্রীর এ বিদায়কে আবার ইতিবাচক হিসেবেই দেখছেন প্রেসিডেন্টের রিপাবলিকান পার্টির সিনিয়র অনেক সদস্য। তবে সিনেট মেজরিটি লীডার মীচ ম্যাক কননেল বলেছেন, "প্রেসিডেন্টের সঙ্গে স্পষ্টতাে বনিবনা না হবার কারণে ম্যাটিসের এই বিদায় আমাকে ব্যাথিত করেছে।"

ম্যাটিসের উত্তরসূরি কে হবেন তা এখনি জানা না গেলেও ট্রাম্প বলেছেন, দ্রুত সময়ের মধ্যে একজনকে এই পদে বহাল করা হবে।

ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেবার পর থেকেই এটিই ছিল সর্বশেষ গুরুত্বপূর্ণ পদাধিকারীর পদত্যাগ।শীর্ষ কর্মকর্তাদের একের পর এক পদত্যাগ আর বরখাস্ত করার এই লাইনে কেবলি দীর্ঘ হচ্ছে।

(জাস্ট নিউজ/জিএস/১২৪৪ঘ)