‘ভোটচোর মেশিন’ ইভিএম বন্ধ করার দাবি

‘ভোটচোর মেশিন’ ইভিএম বন্ধ করার দাবি

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনকে চোর মেশিন অখ্যায়িত করে এই মেশিনকে বন্ধ করার দাবি জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লাহ।

শনিবার কলকাতায় ব্রিগেড ময়দানের মহাসমাবেশে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, এই মেশিনের মাধ্যমে কারচুপি করা হয়। তাই এই ইভিএম বন্ধ করার জন্য সকল রাজনৈতিক দলের নেতাদের একযোগে নির্বাচন কমিশনের কাছে এবং প্রেসিডেন্টের কাছে দরবার করা উচিত। পাশাপাশি তিনি নির্বাচন প্রক্রিয়ায় ব্যালট পেপার পুরোপুরি ফিরিয়ে নিয়ে আসার দাবি করেছেন।

মহাসমাবেশে উপস্থিত ছিলেন- ফারুক আবদুল্লাহ ও তার পুত্র ওমর আবদুল্লাহসহ ২২টি বিরোধী দলের নেতারা। এই সমাবেশের মঞ্চ থেকেই বিজেপিকে হঠানোর ডাক দেওয়া হয়েছে।

সভায় বক্তব্য রাখতে উঠে নরেন্দ্র মোদী পরিচালিত কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির সমালোচনা করার পাশাপাশি কাশ্মীরের পরিস্থিতিকে জটিল করার জন্য বিজেপিকেই দায়ী করেছেন ফারুক আবদুল্লাহ। এই অবস্থায় কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী এবং বিজেপিকে সরানোটাই সকলের মূল লক্ষ্য হওয়া উচিত বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি এই লক্ষ্য পূরণের জন্য সকল অবিজেপি নেতাদের আত্মত্যাগ করার কথাও বলেন তিনি।

এমআই