ভারতীয় পাইলট আটকের ভিডিও প্রকাশ করল পাকিস্তান

ভারতীয় পাইলট আটকের ভিডিও প্রকাশ করল পাকিস্তান

ভারতীয় পাইলট আটক করার পর একটি ভিডিও প্রকাশ করছে পাকিস্তান। তাতে দেখা গেছে, চোখ বাঁধা একজন লোক বলছেন, আমি উইং কমান্ডার অভিনন্দন এবং একজন পাইলট। আমার সার্ভিস নম্বর-২৭৯৮১।-খবর ইন্ডিয়া টুডের।

পাকিস্তানের সেনা কর্মকর্তারা বলেন, আমাদের স্থলবাহিনী দুই ভারতীয় পাইলটকে আটক করেছে। তাদের একজন আহত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আল্লাহর ইচ্ছায় প্রতি ভালো করে যত্ন নেয়া হবে। এছাড়া আরেকজন আমাদের সঙ্গেই আছেন।

দুই পাইলটের আটকের ব্যাপারে ভারতের কাছ থেকে এখন পর্যন্ত কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে ভারতীয় বিমান বাহিনী কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করে বোমা ফেলে যাওয়ার একদিন পর সীমান্তে পাল্টা হামলার দাবি করেছে পাকিস্তান।

এরপর সংবাদ সম্মেলনে এসে পাকিস্তানের আন্তঃবাহিনীর জনসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেন, দুইজন ভারতীয় পাইলটকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আজ সকালে পাকিস্তানি বিমান বাহিনী নিয়ন্ত্রণ রেখা বরাবর ছয়টি লক্ষবস্তুতে হামলা চালিয়েছে। কারণ আমরা দেশের কাছে দায়বদ্ধ। আমরা আত্মরক্ষার্থে হামলা চালিয়েছি। আমরা কোনো বিজয় দাবি করতে চাই না।

তবে কোনো সামরিক লক্ষবস্তুতে হামলা করা হবে না বলে তিনি জানিয়েছেন। আসিফ গফুর বলেন, আমাদের হামলায় কোনো প্রাণক্ষয় হয়নি। নিজেদের এখতিয়ারের ভেতরেই আমরা ছিলাম এবং আমরা হামলা চালিয়েছি।

পাকস্তানের এই জেনারেল বলেন, আমরা পরিস্থিতিকে যুদ্ধের দিকে ঠেলে দিতে চাই না। পাকিস্তান ইচ্ছাকৃতভাবে উত্তেজনাকে এড়িয়ে চলছে।

পাকিস্তানের পররাষ্ট্র দফতার বলছে, ন্যূনতম প্রমাণ ছাড়াই ভারত কথিত সন্ত্রাসীদের সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। কিন্তু পাকিস্তানে ভারতীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসী কার্যক্রমের উপভোগের বিরুদ্ধে আমরা প্রতিশোধের অধিকার রাখি।

এমজে/