পাকিস্তানের দুইজন সেনা নিহতের প্রতিবাদে হামলা

ভারতের ১৫ সেনা নিহতের দাবি পাকিস্তানের

ভারতের ১৫ সেনা নিহতের দাবি পাকিস্তানের

লাইন অব কন্ট্রোলে গত শুক্র ও শনিবার দুই দেশের মধ্যে ব্যাপক গোলা বর্ষণের ঘটনায় ১৫ ভারতীয় সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। তবে গত রাতে সংঘর্ষ অনেকটা কম ছিল। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর এক বিবৃতির মাধ্যমে এসব তথ্য জানিয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের ওই বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানি সেনারা প্রতিরোধের অংশ হিসেবে পাল্টা আক্রমণ করলে ভারতীয় সেনা নিহতসহ তাদের বেশ কিছু ঘাঁটিও ধ্বংস হয়েছে।

গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে বিবৃতিতে বলা হচ্ছে, পাকিস্তানের হামলায় ভারতের ১৫ জন সেনা নিহত হয়েছেন।

বিবৃতিতে আরো জানানো হয়, রবিবার রাতে নেজাপীর, জানদ্রোত ও বাঘসার সেক্টরে বিচ্ছিন্নভাবে গোলাবর্ষণের ঘটনা ঘটলেও তা আগের দুই রাতের মতো ব্যাপক ও নিয়মিত ছিল না।

সামরিক বাহিনীর ওই গণমাধ্যম শাখা বলছে, ভারতীয় সেনারা কোনো কারণ ছাড়াই সীমান্তে গোলা বর্ষণ শুরু করে। প্রতিরোধের অংশ হিসেবে পাল্টা আক্রমণ চালিয়ে গোলাবর্ষণ করে পাকিস্তানের সেনারা। সশস্ত্র বাহিনীকে ওই এলাকায় বিশেষ প্রতিরোধ ব্যবস্থাসহ সতর্ক অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

পাকিস্তানে আটক ভারতীয় পাইলটকে ফেরত দেওয়ার পর গত শুক্রবার গভীর রাতে লাইন অব কন্ট্রোলে ভারতীয় সেনাবাহিনীর গোলাবর্ষণের ঘটনায় পাকিস্তানের দুই সেনা নিহত হন।

পাকিস্তান বলছে, ‘বিনা প্ররোচনায় সেদিন রাতে একপাক্ষিক আক্রমণ শুরু করে ভারত। পাল্টা প্রতিরোধে আমাদের দুইজন সেনা নিহত হয়েছেন।’

এমআই