কাশ্মীরে সেনা-বিদ্রোহীদের মধ্যে ফের সংঘর্ষ, নিহত ২

কাশ্মীরে সেনা-বিদ্রোহীদের মধ্যে ফের সংঘর্ষ, নিহত ২

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের সংঘর্ষে ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পুলওয়ামার একটি বাড়িতে বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছেন, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় দেশটির সেনা বাহিনী।

সেনাদের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় বিচ্ছিন্নতাবাদীরা, পাল্টা আক্রমণে বিচ্ছিন্নতাবাদীদের ২ জন নিহত হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, অভিযানকালে ওই এলাকার মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়া হয়। গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী জঙ্গি হামলায় ৪৩ জনের বেশি ভারতীয় জওয়ান নিহত হয়। এ হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়।

এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

এর পাল্টা জবাবে ২৭ ফেব্রুয়ারি ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করে পাকিস্তান, আটক করে ভারতীয় পাইলট অভিনন্দনকে। শুক্রবার অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান।

এমআই