সেনাদের পোশাক পরে হামলা হতে পারে শ্রীলঙ্কায়, সতর্কতা

সেনাদের পোশাক পরে হামলা হতে পারে শ্রীলঙ্কায়, সতর্কতা

শ্রীলঙ্কায় আরো একটি সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করছে সন্ত্রাসীরা। এমন হামলা অত্যাসন্ন। এবার তারা সেনাবাহিনীর পোশাক পরে হামলা চালাতে পারে। দেশটির নিরাপত্তা রক্ষাকারী কর্মকর্তারা এ হুঁশিয়ারি দিয়েছেন। রাজধানী কলম্বো থেকে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

নিরাপত্তা সূত্রগুলো বলেছেন, রোববার অথবা সোমবারে ৫টি স্থানে হামলা পরিকল্পনা করেছে জঙ্গিরা। নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় বিভাগের প্রধান আইন প্রণেতা ও অন্যান্য কর্মকর্তাদের কাছে পাঠানো এক চিঠিতে বলেছেন, আরেক দফা হামলা হতে পারে। ওই চিঠিটি রয়টার্সের সাংবাদিক দেখতে পেয়েছেন।

এতে বলা হয়েছে, এ বিষয়ে নির্ভরযোগ্য তথ্য আছে যে, সেনাবাহিনীর পোশাক পরে জঙ্গিরা হামলা চালাতে পারে। হামলায় ব্যবহার করতে পারে ভ্যান।

তবে রবিবার পেরিয়ে গেছে। এদিন হামলা হয় নি। তবে সোমবারে সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়। ২১ এপ্রিল হামলার পর গ্রেপ্তার করা হয়েছে ইসলামপন্থি বেশ কিছু জঙ্গিকে। সর্বশেষ নিরাপত্তা এলার্ট সম্পর্কে অবহিত থাকার কথা রয়টার্সকে নিশ্চিত করেছেন মন্ত্রীপরিষদের দু’সদস্য ও বিরোধী দলীয় দু’জন এমপি। স্বাস্থ্যমন্ত্রী রজিথা সেনারত্নে বলেছেন, আমাদেরকে এ বিষয়ে জানানো হয়েছে।

২১ এপ্রিল স্বল্প পরিচিত ন্যাশনাল তাওহিদ জামায়াত ও জমিয়াতুল মিল্লাত ইব্রাহিম তিনটি চার্চ ও তিনটি অভিজাত হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলা চালায়। এর দায় স্বীকার করে ইসলামিক স্টেট। তবে কর্তৃপক্ষ মনে করে ওই দুটি সংগঠন এই হামলা চালিয়েছে।

এমজে/