হোয়াইট হাউস ছাড়ছেন সারাহ স্যান্ডার্স

হোয়াইট হাউস ছাড়ছেন সারাহ স্যান্ডার্স

ট্রাম্প প্রশাসনে বিদায় যেনো কিছুইনা। একের পর এক কর্মকর্তা আসা-যাওয়া নিয়মিত ঘটনা! এরি ধারবাহিকতায় এবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির পদ থেকে ইস্তফা দিচ্ছেন সারাহ হাকেবি স্যান্ডার্স।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই প্রেস সেক্রেটারির সরে দাঁড়ানোর এ ঘোষণা দেন। এ মাসের শেষ দিকে দায়িত্ব থেকে বিদায় নিচ্ছেন সারাহ।

একান্ত ট্রাম্প ঘেঁষা একটা পরিচিতি ছিলো সারাহ স্যান্ডার্সের। বিদায়ের মুহূর্তে একে অপরের প্রশংসায় ভাসানোর বিষয়টা তারি জানান দিচ্ছে।

প্রথমদিকে টুইটারে হোয়াইট হাউস প্রেস সেক্রেটারির পদত্যাগের ঘোষণা দেন ট্রাম্প। এরপর হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে তার প্রশংসা করেন প্রেসিডেন্ট ট্রাম্প। সারাহকে ‘চমৎকার ব্যক্তিত্ব’ বলে বাহবা দেন তিনি। প্রশাসনে থাকাকালীন সময়টাতে সারাহ ‘অবিশ্বাস্যরকমের’ দায়িত্বপালন করেন বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, “সে (সারাহ) যদি আরকানসাসের গভর্ণরের কাজটা করে তবে সেটা হবি খুবি ভালো। আমি সেটা নিয়েই ভাবছি।”

আবেগআপ্লূত সারাহ পাল্টা বক্তব্যে ট্রাম্প ও অন্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “এখন আমি তিন সন্তানকে বেশী করে সময় দিতে পারবো।” হোয়াইট হাউসের দায়িত্বকে জীবনের সেরা মূহুর্ত বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, “আমি প্রেসিডেন্টের পক্ষের লোক এবং তার কর্মসূচির সঙ্গে আমার একাত্মতা বজায় থাকবে। আমার বিশ্বাস তিনি আরো ছয় বছর দেশ চালানোর সুযোগ পাবেন এবং অনেক কিছু করবেন।”

সারাহ বিদায় নেবার পর কে তার স্থলাভিষিক্ত হবেন তা এখনো ঘোষণা দেননি প্রেসিডেন্ট। ২০১৭ সালের জুলাইয়ে শন স্পাইসারের স্থলাভিষিক্ত হন সারাহ।তিনি হোয়াইট হাউসে ডেপুটি প্রেস সেক্রেটারি হিসেবে যাত্রা শুরু করেছিলেন।প্রেসিডেন্ট ট্রাম্প দুই বছর ধরে তার মুখপাত্রের দায়িত্ব সামলানো সারাহকে ‘লড়াকু’ হিসেবে অ্যাখ্যা দিয়েছেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি থাকাকালে সারাহ স্যান্ডার্সের যোগ্যতা নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। বিভিন্ন সময়ে ট্রাম্পের পক্ষে সাফাই গাইতে দেখা গেছে তাকে। ‘ঈশ্বর ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে চেয়েছেন’বলে মন্তব্য করতে শোন যায় তাকে। সারাহ সর্বশেষ সংবাদ সম্মেলন করেছেন ১১ মার্চ। তিন মাসেরও বেশি সময় ধরে তাকে সংবাদ সম্মেলন করতে দেখা যায়নি।

জিএস/