ভারতীয় বিমানে ‘বোমা হুমকি’, লন্ডনে জরুরি অবতরণ

ভারতীয় বিমানে ‘বোমা হুমকি’, লন্ডনে জরুরি অবতরণ

বোমা হামলার হুমকিতে ভারত থেকে নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এটি অবতরণ করেছে বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।

এয়ার ইন্ডিয়ার এআই-১৯১ মডেলের ওই ফ্লাইটটি ভারতের মুম্বাই থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যাচ্ছিল। কিন্তু মাঝপথে বোমা হামলা হতে পারে এমন খবর পেয়ে জরুরি ভিত্তিতে ফ্লাইটটি লন্ডনে অবতরণ করা হয়। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করে।

সিএনএন জানায়, লন্ডনের রয়্যাল এয়ার ফোর্স টাইফুন যুদ্ধবিমান নিরাপত্তা দিয়ে ভারতীয় বিমানটিকে বিমানবন্দরে নিয়ে আসে। ডারবি শহরের কয়েকজন বাসিন্দা জানান, উত্তর লন্ডনের ১২৮ মাইল দূরে স্থানীয় সময় সকাল ১০ টার দিকে যুদ্ধবিমানের সঙ্গে সনিক বোমা সংযুক্ত করা হয়।

রয়েল এয়ার ফোর্সের মুখপাত্র বলেন, অভিযানে সুপারসনিক গতিসম্পন্ন টাইফুন যুদ্ধবিমান ব্যবহার করা হয়েছে। এর কারণে হিসেবে জানানো হয়, কোনো ঝামেলার কারণে স্থানীয় বাসিন্দাদের যেন দুর্ভোগ পোহাতে না হয়।

এসেক্স পুলিশ বলছে, সকাল ৯টা ৫০মিনিটের সময় বিমানটির গতিপরিবর্তন করা হয়। এদিকে লন্ডনের স্ট্যানস্টেড বিমান কর্তৃপক্ষ বলছে, গতিপরিবর্তনের সময় সকাল ১০টা ১৫ মিনিট। বিমানবন্দর কর্তৃপক্ষ টুইটারে এক বিবৃতিতে জানায়, স্বাভাবিকভাবে ফ্লাইটটি বিমানবন্দরে পার্ক করা হয়েছে।

এমআই