মোহাম্মদ মুরসির ছেলের মৃত্যু রহস্যজনক: মুসলিম ব্রাদারহুড

মোহাম্মদ মুরসির ছেলের মৃত্যু রহস্যজনক: মুসলিম ব্রাদারহুড

মিসরের সাবেক প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ছোট ছেলে আবদুল্লাহ মুরসি’র মৃত্যুকে রহস্যজনক হিসেবে ঘোষণা করেছে মুসলিম ব্রাদারহুড। দেশটির এই রাজনৈতিক সংগঠন এক বিবৃতিতে বলেছে, আব্দুল্লাহ মুরসি ছিলেন খুবই তরুণ। এতো অল্প বয়সে তার হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়টি রহস্যজনক।

এর আগে, গত বুধবার রাতে আব্দুল্লাহ মুরসি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৪ বছর। বাবার মৃত্যুর দুই মাস পর তিনি মারা গেলেন।

আবদুল্লাহ মুরসি'র ভাই আহমেদ বলেছেন, আবদুল্লাহ রাজধানী কায়রোয় বন্ধুর সঙ্গে গাড়ি চালাচ্ছিলেন। এ সময় হঠাৎ খিঁচুনির পর অসুস্থবোধ করেন। এরপরই তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

বাবার মৃত্যুর জন্য প্রথম থেকেই দেশটির নিরাপত্তা কর্মকর্তাদের দায়ী করে আসছিলেন আব্দুল্লাহ মুরসি। তিনি পরিবারের মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন আসছিলেন। এ কারণে তাকে কৌশলে হত্যা করা হতে পারে বলে অনেকেই আশঙ্কা করছে।

২০১২ সালে দেশটির প্রথম গণতান্ত্রিক নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে জয়লাভ করেন মোহাম্মদ মুরসি। এর মাত্র এক বছরের মাথায় সেনা অভ্যুত্থানের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করেন তৎকালীন সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আস সিসি।

১৭ জুন আদালতে শুনানি চলাকালে মুরসি মৃত্যুবরণ করেন। সরকার বলেছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। তার ছেলের মৃত্যুর ক্ষেত্রেও হৃদরোগের কথা বলা হচ্ছে।

এমআই