কাবুলে গাড়ী বোমা বিস্ফোরণে আমেরিকান সৈন্যসহ ১২ জন নিহত

কাবুলে গাড়ী বোমা বিস্ফোরণে আমেরিকান সৈন্যসহ ১২ জন নিহত

আগানিস্তানের রাজধানী কাবুলে গাড়ী বোমা বিস্ফোরণে একজন আমেরিকান সৈন্যসহ ১২ জন নিহত হয়েছেন। আর তারই প্রেক্ষিতে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প রবিরার মেরিল্যান্ডের ক্যাম্প ডেভিডে অনুষ্ঠিতব্য আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি ও শীর্ষ তালেবান নেতাদের সঙ্গে বৈঠক বাতিল করেছেন।

আফগানিস্তানের রাজধানী কাবুলে গাড়ী বোমা বিস্ফোরণে একজন আমেরিকান সৈন্যসহ ১২ জন নিহত হয়েছেন। আর তারই প্রেক্ষিতে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প রবিরার মেরিল্যান্ডের ক্যাম্প ডেভিডে অনুষ্ঠিতব্য আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি ও শীর্ষ তালেবান নেতাদের সঙ্গে বৈঠক বাতিল করেছেন।

শনিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট ট্রাম্প টুইট বার্তায় বৈঠক বাতিলের ঘোষণা দেন। তিনি বলেন তালেবান অন্যায় ও ভুলভাবে লক্ষ্য অর্জনের চেষ্টা করছে।

তিনি বলেন, “এই অতি গুরুত্বপূর্ন শান্তি আলোচনার সময়েও যদি তালেবান যুদ্ধবিরতীর সিদ্ধান্ত না রক্ষা করতে পারে তাহলে তাদের সঙ্গে সমঝোতা আলোচনার কোনো মানে নেই। আর কতো দশক ধরে তারা যুদ্ধ করতে চায়?”

দোহায় যুক্তরাষ্ট্রের কর্মকর্তা ও তালেবান নেতাদের মধ্যে চলমান শান্তি আলোচনার মাঝখানেই ঐ বোমা হামলা ও প্রেসিডেন্ট ট্রাম্পের টুইট বার্তায় আলোচনা থমকে গেলো। সূত্র ভয়েস অব আমেরিকা

এমজে/