ধর্ষণ কাণ্ডে মোদি নীরব থাকলেও সরব বিরোধীরা

ধর্ষণ কাণ্ডে মোদি নীরব থাকলেও সরব বিরোধীরা

হায়দরাবাদ, উন্নাও- একের পর এক ধর্ষণকাণ্ডে টালমাটাল ভারত। তবে দেশটির প্রধানমন্ত্রী এ নিয়ে একটি শব্দও ব্যয় করেননি। তার এ নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। টানা দুইবারের মতো ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব থাকা মোদি এখন ধর্ষণের মতো বর্বর অপরাধ নিয়ে নীরব থাকলেও বিরোধীরা বেশ সরব।

ধর্ষণের ঘটনাকে সামনে রেখেই বিজেপি-বিরোধী প্রচার সংগঠিত করতে চাইছে কংগ্রেস। মোদির ২০১৪ সালের ভিডিও সামনে এনেছে দলটি। যাতে দেখা যাচ্ছে, ভোটের আগে ভরা জনসভায় মোদি বলেন, ‘রোজ দিল্লি থেকে ধর্ষণের খবর আসছে কি না? দিল্লি ‘ধর্ষণের রাজধানী’ হয়ে গিয়েছে কি না?’

তিনি আরো বলেন, ‘দেশের রাজধানীই ‘ধর্ষণের রাজধানী’ হয়ে যাওয়ায় বিশ্বের সামনে লজ্জায় ভারতের মাথা কাটা যাচ্ছে।মা-বোনেদের নিরাপত্তার জন্য আপনাদের (কংগ্রেস সরকারের) কোনও পরিকল্পনা নেই, দমও নেই।’

তখন মোদি একের পর এক ইস্যুতে কংগ্রেসকে বিঁধতেন। নির্ভয়ার জন্য রাজধানীতে জলকামানের মুখে দাঁড়িয়েছিলেন প্রতিবাদীরা। মোদি বলতেন, ভোটদাতারা যেন দেশে ধর্ষণের ঘটনাগুলো আর ওই জলকামানের কথা মনে রাখেন।

এবার মোদির সেই বক্তব্যকে অনুসরণ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, ভারত ধর্ষণের রাজধানী হয়ে ওঠায় গোটা দুনিয়া উপহাস করছে।