ঘন কুয়াশায় একে একে ধাক্কা খেলো ৬৯ গাড়ি!

ঘন কুয়াশায় একে একে ধাক্কা খেলো ৬৯ গাড়ি!

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একসঙ্গে ৬৯ গাড়ির দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৫১ জন আহত হয়েছেন। অতিরিক্ত ঘন কুয়াশা ও রাস্তায় বরফ জমে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রবিবার সকালে ভার্জিনিয়া অঙ্গরাজ্যের পূর্বাঞ্চলের ইন্টারস্টেট ৫৪ হাইওয়েতে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের মধ্যে দুজনের অবস্থা সংকটাপন্ন।

ধারণা করা হচ্ছে, তীব্র কুয়াশার কারণে সামনের কিছু দেখা না যাওয়ায় একটি গাড়ি দুর্ঘটনার পর বাকিগুলো তার সঙ্গে ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয় শেরিফ অফিস ও ভার্জিনিয়া পুলিশ থেকে প্রকাশিত ছবিতে দেখা যায়, রাস্তায় দুর্ঘটনাকবলিত গাড়ির দীর্ঘ সারি এবং সেগুলো ক্ষতিগ্রস্ত।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্ঘটনায় পড়া গাড়ির স্তুপের ছবি ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা গেছে, সড়কের উপর দুর্ঘটনায় পড়া বাহনের স্তুপ সড়ক চলাচলের পথ বন্ধ করে দিয়েছে।

উদ্ধারকর্মীরা দুর্ঘটনাস্থলে উদ্ধার কাজ শেষ করেছেন। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে কাউকে ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া এবং বাকিদের হাসপাতালে পাঠানো হয়। তবে গাড়িগুলো পরস্পরের সঙ্গে লেগে থাকায় আহতদের উদ্ধারে উদ্ধারকর্মীদের বেশ বেগ পেতে হয়। তবে উদ্ধারকাজের কারণে ওই সড়কে কয়েক ঘণ্টা সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল।

ভার্জিনিয়া স্টেট পুলিশ জানিয়েছে, সকাল ৭টা ৫১ মিনিটের দিকে কুইন্স গ্রিক ব্রিজের কাছে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এই সময়টাতে ওই এলাকায় তীব্র কুয়াশা এবং রাস্তায় বরফ জমেছিল।

ভার্জিনিয়া স্টেট পুলিশ সার্জেন্ট মাইকেল অ্যানা বলেন, প্রথম দুর্ঘটনাটা আসলে কীভাবে ঘটল, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে কুয়াশা ও রাস্তায় জমে থাকা বরফ অবশ্যই এর কারণ।