ভারতে বিশ্ব হিন্দু মহাসভার প্রেসিডেন্টকে গুলি করে হত্যা

ভারতে বিশ্ব হিন্দু মহাসভার প্রেসিডেন্টকে গুলি করে হত্যা

ভারতের উত্তর প্রদেশে অজ্ঞাত অস্ত্রধারীর গুলিতে নিহত হয়েছেন বিশ্ব হিন্দু মহাসভার প্রেসিডেন্ট রণজিত বচ্চন। পুলিশকে উদ্ধৃত করে অনলাইন জি নিউজ বলছে, আজ রবিবার সকালে লখনৌয়ের হযরতগঞ্জে গ্লোব পার্কে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা গুলি করে পালিয়ে যেতে সক্ষম হয়। তার আগে তারা রণজিত বচ্চনের মাথায় গুলি করে। সঙ্গে সঙ্গে পার্শ্ববর্তী ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। রণজিত ছাড়াও তার এক ভাইকে গুলি করেছে দুর্বৃত্তরা। কি কারণে বা কারা এই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায় নি।

এ ঘটনায় তদন্ত শুরু করেছে উত্তর প্রদেশ পুলিশ ও ক্রাইম শাখার ৬টি টিম। এর আগে গত অক্টোবরে হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারিকে হত্যা করা হয় লখনৌয়ের নাকা এলাকায় তার বাসভবনের সামনে। তাকে হত্যা করে দু’জন। ২০১৫ সালে মহানবী (স.)কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। তা নিয়ে বিতর্ক চাঙ্গা হয়ে ওঠে। ওই মন্তব্যের প্রতিবাদে তাকে গ্রেপ্তার দাবি করে ব্যাপক বিক্ষোভ করে কয়েকটি মুসলিম গ্রুপ।

কমলেশ ২০১৯ সালে ফয়েজাবাদ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লোকসভা নির্বাচন করেছিলেন। কিন্তু তাতে তিনি জামানত হারিয়েছেন। তার বিরুদ্ধে বেশ কিছু ফৌজদারি মামলা ছিল।