বিস্ফোরণে কেঁপে উঠল কাশ্মীর, চারজন গুরুতর আহত

বিস্ফোরণে কেঁপে উঠল কাশ্মীর, চারজন গুরুতর আহত

জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরে ভয়াবহ গ্রেনেড বিস্ফোরণ হয়েছে। আজ রবিবার সকালে এই ঘটনা ঘটে। এতে দুজন সিআরপিএফ জওয়ান ও দুজন সাধারণ মানুষসহ মোট চারজন গুরুতরভাবে আহত হয়েছে।

জানা গেছে, জম্মু-কাশ্মীরের লাল চক এলাকায় রবিবার সকালে এই ঘটনা ঘটে। ব্যস্ত লালচক এলাকার প্রতাপপার্কে এদিন সকালে কর্তব্যরত ছিলেন সিআরপিএফ জওয়ানরা। সেই সময় তাঁদের লক্ষ্য করে গ্রেনেড ছোড়া হয়। সকালে ওই প্রতাপপার্কে বাজারও বসেছিল। বাজার করতে তাই প্রচুর সাধারন মানুষের ভিড়ও ছিল ওই এলাকায়।

গ্রেনেড হামলায় আহত দুজন সিআরপিএফ জওয়ান এবং দুজন সাধারণ মানুষকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁরা চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনার পর গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এদিকে, আজই জম্মু ও কাশ্মীরের পুলিশ জঈশ-ই-মোহাম্মদ জঙ্গি কম্যান্ডার জাহিদ শেখের ভাই সুহেবকে উত্তর কাশ্মীরের পুলওয়ামার করিমাবাদ থেকে আটক করেছে।

পুলিশ জানিয়েছে, শুক্রবার জম্মুর টোল প্লাজায় একটি চেকিং এর সময় মুহূর্তে নিরাপত্তারক্ষীদের দিকে বন্দুক তাক করে গুলি ছুঁড়তে থাকে জঙ্গিরা। পাল্টা গুলি চালিয়ে ৩ জঙ্গিকে হত্যা করা হয়। এ ঘটনায় ধরা পড়ে ট্রাকচালক সমীর আহমেদ দার। পুলিশ জানতে পেরেছে সমীর আহমেদ দার পুলওমায়ায় জঙ্গি হামলার মূলকাণ্ডারী আদিল দারের ভাই।