জামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের নির্মম অত্যাচারের ভিডিও ফাঁস(ভিডিও)

জামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের নির্মম অত্যাচারের ভিডিও ফাঁস(ভিডিও)

প্রকশ্যে এল ভারতীয় পুলিশের নির্যাতনের ভিডিও। দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপরে নির্মম অত্যাচার চালাচ্ছে পুলিশ। এই ঘটনার সিসিটিভি ফুটেজ ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে।

যেখানে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের পঠনকক্ষে শিক্ষার্থীদের উপরে হামলা চালাচ্ছে পুলিশ। ওইদিন সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করার সময় শিক্ষার্থীদের উপরে চড়াও হওয়ার অভিযোগ উঠেছিল পুলিশের উপর।

ভিডিওটি টুইটারে আপলোড করে জামিয়া কোর্ডিনেশন কমিটি। সেখানে জানানো হয়েছে, দোতলার পুরোনো পঠনকক্ষে এমএ ও এম-ফিল সেকশনে পুলিশ নির্মমভাবে অত্যাচার চালায়। যার সিসিটিভি ফুটেজ শেয়ার করা হয়েছে। প্রকাশিত ভিডিওটি ৪৪ সেকেন্ডের।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ১০ থেকে ২০ জন শিক্ষার্থী সেখানে লেখাপড়া করছে। পুলিশকে দেখেই এক ব্যক্তি একটা ডেস্কের আড়ালে লুকানোর চেষ্টা করে। আরো একজনকে পালাতে দেখা যায়। পুলিশ বারবার লাঠির আঘাত করছে।

ডিসিপি (দক্ষিণ-পূর্বাঞ্চল) আরপি মীনা বলেছেন, ‘এই ঘটনাটি ক্রাইম ব্রাঞ্চ তদন্ত করে দেখছে। ভিডিওটির সত্য তা যাচাই করতে হবে। ভিডিওটি ভালোভাবে পর্যবেক্ষণ করার পরই আমরা মন্তব্য করতে পারি।’ ইন্ডিয়ান এক্সপ্রেস।

এমজে/