এবার মালয়েশিয়ায় করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ৬৭৩

এবার মালয়েশিয়ায় করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ৬৭৩

মালয়েশিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। মঙ্গলবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী আধাম বাবা এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারওয়াকে আক্রান্ত ১৭৮ নম্বর রোগী এবং জোহরে আক্রান্ত ৩৫৮ নম্বর রোগী মারা গেছেন। তাদের ১ জনের বয়স ৩৪, অন্যজনের বয়স ৬০ বছর। ধারণা করা হচ্ছে, শ্রী পেতালিংয়ে অনুষ্ঠিত তাবলীগ জামায়াতে অংশ নিয়ে ৩৪ বছর বয়স্ক ওই রোগী করোনায় আক্রান্ত হন। করোনার লক্ষণ দেখা দিলে গেল ৫ মার্চ তাকে জোহরের পারমাই হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে সুলতানাহ আমিনাহ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

৬০ বছর বয়স্ক অপরজন জ্বর, কাশি দেখা দিলে গত ৭ মার্চ সারওয়াক হাসপাতালে ভর্তি হন। আগে থেকে অসুস্থ ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেলে তাকে আইসিইউতে রাখা হয়। পরে তিনি সেখানে মারা যান।

এদিকে নতুন করে আরো ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৩ জনে। এর মধ্যে ১২ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে। সম্পুর্ণ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৯ জন।

গত সোমবার দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন করোনা ভাইরাস মোকাবিলায় বেশিরভাগ প্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেন, অপ্রয়োজনে কাউকে বাইরে না যাওয়ার নির্দেশনা দেন যা কার্যকর হবে আজ ১৮ মার্চ থেকে। এর আগে মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ১০ দিনের জন্য মসজিদে সব ধরনের ধর্মীয় অনুষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়।

এমজে/