গান গেয়ে কলকাতার মানুষকে ঘরে রাখছে পুলিশ (ভিডিও)

গান গেয়ে কলকাতার মানুষকে ঘরে রাখছে পুলিশ (ভিডিও)

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এই সময়ে গৃহবন্দী কলকাতাবাসীকে চাঙা রাখতে সুরের আশ্রয় নিয়েছে কলকাতা পুলিশ। গত বুধবার পুলিশ সদস্যরা গেয়ে শুনিয়েছেন ‘আমরা করব জয়’ গানটি। আর গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের কণ্ঠে শোনা গেল অঞ্জন দত্তের বিখ্যাত ‘বেলা বোস’ গানের প্যারোডি।

এরই মধ্যে ভাইরাল হয়েছে সেই গানের ভিডিও। সবাই বিষয়টিকে সাধুবাদ জানিয়ে মন্তব্যও করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর পক্ষ থেকে বলা হয়েছে, গত বৃহস্পতিবার একডালিয়া এভারগ্রিনের পিছনের আবাসন এবং ম্যান্ডেভিল গার্ডেন্সের রাস্তায় এই গানের আসর বসে। মাইক্রোফোন হাতে সেখানে গান গেয়েছেন গড়িয়াহাট থানার অফিসার ইন-চার্জ সৌম্য বন্দ্যোপাধ্যায় ও থানার সার্জেন্ট দেবজিৎ মুখোপাধ্যায়।

অঞ্জন দত্তের বিখ্যাত ‘বেলা বোস’ গানের সুর ঠিক রেখে কথায় আনা হয়েছে পরিবর্তন। ‘হাঁচি, কাশি, জ্বর-সর্দি শ্বাসকষ্ট হলে, চলে যাও সোজা হসপিটালে/ হ্যালো ২৩৪-১২৬০০, ডাক্তাররা পারছে কী শুনতে?/ থাকো না একটু ঘরবন্দী হয়ে, মিটার যাচ্ছে বেড়ে ওই কোভিড আক্রমণে,/ সাবধান হতে বলছে সরকার’-এভাবেই তারা সাজিয়েছেন গানের কথা।

থানা সূত্রে জানা গেছে, বেলা বোসের সুরে প্রচার করতে ওই গানের কথাগুলো লিখেছেন সার্জেন্ট দেবজিৎ।

পুলিশদের এভাবে গায়কের ভূমিকায় দেখে কলকাতাবাসী একটু অবাকই হয়েছে। আর দু’পাশের আবাসনের বারান্দা থেকে বাসিন্দারাও মোবাইলের টর্চ জ্বেলে পাল্টা অভিনন্দন জানিয়েছে ওই পুলিশকর্মীদের।

এমজে/