ব্রিটেন ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ

ব্রিটেন ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ

ঢাকা, ২ মার্চ (জাস্ট নিউজ) : সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান আগামী ৭ই মার্চ ব্রিটেনে এবং ১৯ শে মার্চ যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন।

সৌদি আরবের একজন কর্মকর্তাকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সৌদি সরকারের একটি সূত্র বলেছেন, এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত যুক্তরাষ্ট্রেই অবস্থান করবেন যুবরাজ সালমান। এ সফরে যুবরাজ সালমান ওয়াশিংটন, নিউ ইয়র্ক ও বস্টন শহর পরিদর্শন করবেন। তবে এখনও তার সফরের বিস্তারিত চূড়ান্ত করা হয়নি।

সৌদি ওই কর্মকর্তা বলেছেন, যুবরাজ সালমান হিউজটন এবং সান ফ্রান্সিসকো সফরেও যেতে পারেন। গত গ্রীষ্মে তারই এক কাজিন মোহাম্মদ বিন নায়েফকে সরিয়ে দিয়ে যুবরাজ করা হয় মোহাম্মদ বিন সালমানকে। তারপর থেকে সৌদি আরবে অনেক ঘটনা ঘটে গেছে। তাকে নিয়ে নানা রকম আলোচনা। বলা হয়, তিনিই এখন ক্ষমতার মূলে। এ সময়েই যুক্তরাষ্ট্রের সঙ্গে সৌদি আরবের দহরম মহরম গড়ে উঠেছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সফরে এসে দ্বিপক্ষীয় নীতি নির্ধারণ করেছেন। তারপরই কাতারের বিরুদ্ধে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত সহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ অবরোধ দেয়। ছিন্ন করে কূটনৈতিক সম্পর্ক।

একই রিপোর্টে বলা হয়েছে, যুবরাজ মোহাম্মদ বিন সালমান আগামী ৭ই মার্চ বৃটেন সফরে যাবেন। সেখানে বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মের সঙ্গে সন্ত্রাস ও সামাজিক সংস্কার নিয়ে আলোচনা করবেন।

 

(জাস্ট নিউজ/জেআর/১১২০ঘ.)