যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ২

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ২

যুক্তরাষ্ট্র, ৩ মার্চ, (জাস্ট নিউজ): যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির এক ডরমিটরিতে ১৯ বছরের এক তরুণ গুলি চালিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত গুলিতে কমপক্ষে দুজন নিহত হয়েছেন। পুলিশ এখন সন্দেহভাজন হামলাকারীকে খুঁজছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ডেট্রয়েটের ১২৫ মাইল উত্তর-পূর্বে সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির অবস্থান। শুক্রবার ওই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পবেল হলের চারতলায় গুলি চালানোর ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে। এ ব্যাপারে মিশিগান রাজ্যের পুলিশ কর্মকর্তাদের তাৎক্ষণিক মন্তব্য জানা সম্ভব হয়নি।

সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটিতে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২০ হাজার। এটি একটি সরকারি প্রতিষ্ঠান।

সিএনএনের খবরে বলা হয়েছে, ১৯ বছর বয়সী হামলাকারীর পরনে ছিল হলুদ রঙের জিনসের প্যান্ট ও নীল রঙের জামা।

বিশ্ববিদ্যালয় পুলিশ বলছে, ওই তরুণকে ‘সশস্ত্র ও বিপজ্জনক’ অভিহিত করে সাধারণ মানুষকে নিরাপদ অবস্থানে আশ্রয় নেওয়ার কথা বলা হয়েছে। তবে নিহতদের মধ্যে কোনো শিক্ষার্থী নেই বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

ধারণা করা হচ্ছে, গৃহবিবাদ থেকে গোলাগুলির ঘটনা ঘটেছে।

চলতি বছর যুক্তরাষ্ট্রের শিক্ষাপ্রতিষ্ঠানের গুলি চালানোর ১২তম ঘটনা এটি। মাত্র দুই সপ্তাহ আগে ফ্লোরিডার একটি স্কুলে গুলি চালিয়ে ১৭ জন শিক্ষার্থী ও শিক্ষককে হত্যা করা হয়। পার্কল্যান্ডের মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে গত ১৪ ফেব্রুয়ারি ওই হামলা চালানো হয়েছিল। স্কুল থেকে বহিষ্কৃত ১৯‍ বছর বয়সী এক ছাত্র হামলাটি চালিয়েছিল। ওই ঘটনায় আহত হয়েছিল ১৩ জনের বেশি।

(জাস্ট নিউজ/এমআই/একে/০৯১২ঘ.)